প্যারিসে পৃথিবীর জন্য প্রার্থনা ‘বেঁচে থাকো’

করোনা ভাইরাসের কারণে যখন গোটা পৃথিবী যখন অনিশ্চিয়তার দিকে তখন পৃথিবীর জন্য প্রার্থনার সুর ধরেছেন শিল্প সাহিত্যের শহর প্যারিসের বাংলাদেশি শিল্পী-সংস্কৃতিকর্মীরা। ‘বেঁচো থাকো’ শিরোনামে এই মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন ৩৭ জন শিল্পী। গানে গানে তারা স্বপ্ন দেখিয়েছেন নতুন আলোর, নতুন দিনের, নতুন পৃথিবীর। কঠিন এ দুর্যোগে মানুষের মনোবলকে দৃঢ় রাখতে তাদের এ সুন্দর প্রয়াস ইতোমধ্যে মানুষের মন কেড়েছে।

মিউজিক ভিডিওটি করেছেন সংগীতশিল্পী আরিফ রানা। এতে অংশগ্রহণকারী সবাই ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি অভিবাসী। ২৯ এপ্রিল মিউজিক ভিডিওটি ইউটিউব চ্যানেলে আপলোড করার পর সাড়া জাগিয়েছে বিভিন্ন মহলে।

সংগীত শিল্পী শর্মিলা রায়, বাউল শিল্পী পবন দাস বাউল, কবি ও চলচ্চিত্রকার আমিরুল আরহাম, শিল্পী আরিফ রানা, শিল্পী কুমকুম, পুঁথিশিল্পী কাব্য কামরুলসহ সকল শিল্পীদের কন্ঠে ধ্বনিত হয়েছে এ মহা দুর্যোগে সুন্দরভাবে বেঁচে থাকার প্রার্থনা।

কবি রবিশঙ্কর মৈত্রীর কথায় মিউজিক ভিডিওটির সুর, সংগীত ও সম্পাদনায় ছিলেন আরিফ রানা। তিনি বলেন, এ দুঃসময়ে প্যারিসের সব শিল্পী আর সংস্কৃতিকর্মীদের বিভেদ ভুলে একটি শান্তির প্লাটফর্মে একত্র করতে চেয়েছি। সবার কণ্ঠে তুলে আনতে চেয়েছি নিজের শিকড় সন্ধান করে সুন্দরভাবে বেঁচে থাকার প্রেরণা।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন