সিঙ্গাপুরে বাড়ছে আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও বেড়েছে সুস্থতার সংখ্যা। নতুন করে ২১৯ জন এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ৪২৯৫৫ জন শনাক্ত হয়েছে।৩০৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এখন পর্যন্ত ৩৬৬০৪ জন ঘরে ফিরেছে৷

২৬ জুন (দুপুর ১২টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে, আজকে আক্রান্তদের মধ্যে ৫ জন সিঙ্গাপুরিয়ান (পার্মানেন্ট রেসিডেন্স) এবং একজন ওয়ার্কপাশ হোল্ডার যিনি ডরমেটরির বাইরে বাস করেন। বাকি সবাই ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে বাস করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। আরও ১১ জনের মৃত্যু হয়েছে যাদের করোনা পজিটিভ ছিল কিন্তু তাদের মৃত্যু অন্য কারণে হয়েছিল বলে দেশটির স্বাস্থ্য বিভাগ থেকে নিশ্চিত হওয়া গেছে।

দেশটিতে এখনও ১৮৯ জন হাসপাতালে চিকিৎসাধীন। ১ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে। ৫৯১৭ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে৷

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা চার লাখ ৮০ হাজারের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন