দিনাজপুরে সোনালী ব্যাংকে ডাকাতির প্রচেষ্টা

গত বুধবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে সোনালী ব্যাংকের কর্পোরেট শাখায় রহস্যময় চুরির ঘটনা ঘটেছে। তবে ব্যাংকের ভোল্টে রক্ষিত শত কোটি টাকা সুরক্ষিত থাকলেও বেশ কয়েকটি ফাইল কেবিন, আলমারি ভেঙ্গে কিছু গুরুত্বপূর্ণ ফাইল তছনছ করা হয়েছে বলে জানা য়ায়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ৯টার দিকে দিনাজপুর শহরের প্রাণ কেন্দ্র মুন্সিপাড়ায় অবস্থিত সোনালী ব্যাংকের কর্পোরেট শাখায় এই ঘটনা ঘটে। ব্যাংকের পাহারাদারের মাধ্যমে চুরির ঘটনার খবর পান সোনালী ব্যাংকের কর্মকর্তারা।

এ ঘটনায় দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন । খবর পাওয়ার পর সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের জেলা পর্যায়ের উর্ধত্বন কর্মকর্তাসহ পিবিআই এবং গোয়েন্দা পুলিশের সদস্যরা। শহরের নিমতলা মহল্লায় ওই ব্যাংক ভবনের উত্তর পাশের একটি জানালার গ্রীল অর্ধভাঙ্গা অবস্থায় রয়েছে। তবে ওই পথে কারো প্রবেশ অথবা বাইরে বের হওয়ার মত যথেষ্ট ফাঁক দেখতে পাননি তদন্তকারীরা।

সোনালী ব্যাংকের বিভিন্ন শাখায় বেশ কয়েকটি ফাইল কেবিন আলমারিসহ সহকারি উপ-মহাব্যবস্থাপকের অফিস কক্ষের আলমারির নথিপত্র তছনছ করা হয়েছে তবে ১৬টি সিসিটিভি ক্যামেরার রেকডার খোয়া গেছে। এছাড়া অন্য কোন কিছু খোয়া যায়নি এবং অন্য সব কিছু ঠিক আছে বলে যানা যায়।

সোনালী ব্যাংকের ভোল্টে শত কোটি টাকা ভর্তি ছিল। সরকারি প্রতিষ্ঠানের বেতন ভাতাতি পরিশোধ, সাধারণ লেনদেন করা ছাড়াও ট্রেজারির কার্যক্রমের শত শত কোটি কোটি টাকার লেনদেন হয়ে থাকে সোনালী ব্যাংকের এই শাখার মাধ্যমে।

বার্তা প্রেরক:
 সাজু
পীরগঞ্জ প্রতিনিধি

 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন