ফরিদা পারভীন : মানুষের শ্রেষ্ঠত্ব যেন বিনাশ হতে চলেছে

মানুষ হিসেবে আমাদের অনেক ভুলভ্রান্তি আছে। সত্যের সঙ্গে মিথ্যাকে জড়িয়ে নিচ্ছি। মনে রাখতে হবে, সত্য যত কঠিনই হোক, সত্যকে ভালোবাসতে হবে। সত্যের সঙ্গে কখনোই মিথ্যাকে মিলিয়ে ফেলা যাবে না।

সত্যকে যেন আঁকড়ে ধরি, ভালোবাসি। করোনার এই সংকটকালে সবার প্রতি এমন আহ্বান জানিয়েছেন বরেণ্য সংগীতশিল্পী ফরিদা পারভীন। মহামারি করোনার তাণ্ডবে নাজেহাল বিশ্বের মানুষ। অদৃশ্য এক শত্রুর সঙ্গে লড়তে গিয়ে দিশেহারা পৃথিবীর এই শ্রেষ্ঠ জীব। বিষয়টি উল্লেখ করে ফরিদা পারভীন বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ জীব মানুষ। তারাই এখন সারা পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় সংকটে রয়েছে। করোনা এমন পরিস্থিতি সৃষ্টি করেছে যে, মানুষের শ্রেষ্ঠত্ব যেন বিনাশ হতে চলেছে।

দীর্ঘ এক মাস ধরে ঘরবন্দি রয়েছেন ফরিদা পারভীন। খুব প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হন না এই শিল্পী। ঘরেই পরিবারের সঙ্গে সময় কাটছে তার। বছর জুড়েই ব্যস্ত থাকেন,তবে করোনার প্রকোপ পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দিয়েছে।

তার ভাষায়—কাজের ব্যস্ততার কারণে পরিবারকে দিনের পর দিন সময় দিতে পারতাম না, এখন সেটা পারছি। হাতে এখন অফুরন্ত সময়। সন্তানদের কাছাকাছি থাকছি। তাদের দেখাশোনা করতে পারছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন