দ্রুতই বাইরে বের হবো, প্রাণভরে শ্বাস নেবো : নূসরাত ইমরোজ তিশা

তারকাদের ধর্ম পালন নিয়ে, নামাজ-রোজা নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। রোজা পালন নিয়ও শোবিজ তারকাদের অনেক মজার স্মৃতি রয়েছে। তবে এবারের রোজা পালন একটু ভিন্ন সময়ের মধ্যে।

যে সময়টা করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্বই স্থবির হয়ে আছে। সময়টা নিয়ে তাই কিছুটা সঙ্কিত অভিনেত্রী নূসরাত ইমরোজ তিশা। রোজা রেখে তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার প্রার্থনা করছেন তিশা। তার প্রত্যাশা দ্রুতই পৃথিবীর অবস্থা ঠিক হয়ে যাবে। পৃথিবীর মানুষ আবার ঘর থেকে বাইরে বের হয়ে প্রাণ ভরে নিঃশ্বাস নেবো।

তিশার কাছে প্রথম রোজার রাখার কথা জানতে চাওয়া হলে স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, প্রথম রোজা রেখেছিলাম ক্লাস ফোরে পড়ার সময়। রোজার অনুভূতিটা তখন যেমন ছিলো এখনো সেই রকমই আছে। ছোটবেলায় তো রোজা রাখা সম্ভব হয় না। কিন্তু প্রথম রোজা যখন রাখতে পারলাম, মনে হলো আমি অনেক বড় হয়ে গেছি।

তিশা শৈশবের ইফতারের স্মৃতি নিয়ে বলেন, প্রতিটা রোজাদারের জন্য ইফতারের আগমুহূর্তটা অনেক বেশি কাঙ্খিত একটা সময়। ছোটবেলার ইফতারের আগের মুহূর্তের কথা মনে পড়ে খুব। ইফতারের আগে মনে হতো, যা পাবো তাই খেয়ে ফেলবো। অন্যদের চেয়ে খাবার বেশি রেখে দিতাম। কিন্তু যখন ইফতার করার সময় হতো একগ্লাস পানি খাওয়ার পরে আর কিছুই খেতে পারতাম না। এসব মনে পড়লে খুব আনন্দ পাই।

ইফতারিতে নিজের পছন্দের খাবারের কথাও জানালেন নূসরাত ইমরোজ তিশা। বললেন, আমি ইফতারিতে লাইট খাবার থেতে পছন্দ করি। প্রচুর পানীয় খাই। আর ভাজা পোড়াটা আমি সব সময় এড়িয়ে চলি। ছোটবেলায় মা বাবা ভাইবোনের সঙ্গে ইফতার করতাম।

আগের রোজাগুলোতে শুটিং থাকতো । প্রায় সময় সেটেই ইফতার করা হতো । শুটিং সেটটাও তো আমার পরিবারের মতই। এবার রোজার প্রথম দিন থেকেই তো বাসায়। নিজেই ইফতার তৈরি করছি। সবাই একসঙ্গে ইফতার করছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন