লকডাউনে বারডেমের আইসিইউ

করোনা আক্রান্তের তথ্য গোপন করে চিকিৎসা নেওয়ার কারণে বারডেম হাসপাতালের আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) লকডাউন করা হয়েছে। বারডেম হাসপাতালের যুগ্ম পরিচালক ডা. নাজিমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. নাজিমুল বলেন, যে রোগী ভর্তি ছিল, অবস্থা খারাপ হওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু তার অবস্থার কোনও উন্নতি না হওয়ায় করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত হয়। গত পরশু রাতে তার ফলাফল পজিটিভ আসে, কিন্তু রোগীর স্বজনরা আমাদের এ বিষয়টি গোপন করেন।

তিনি বলেন, এ রোগীর শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। যেহেতু রোগী আইসিউতে ছিলেন, তাই তাকে পাঠানো হয়নি। ল্যাবের কর্মীরা এসে নমুনা নিয়ে যান। পরে রোগীর স্বজনদের মোবাইলে পরীক্ষার ফলাফল আসে, তবে তারা সেটি আমাদেরকে গোপন করে। পরে আমাদের ইন্টারনাল যোগাযোগের কারণে বিষয়টি জানতে পারি।

তিনি আরও জানান, ওই রোগী ছাড়াও আইসিইউতে পাঁচ জন রোগী ছিলেন। এদের তিন জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর একজনের রিপোর্ট নেগেটিভ, অপর একজনের রিপোর্ট পেন্ডিং আছে।

ডা. নাজিমুল বলেন, ওই রোগীর সংস্পর্শে যেসব চিকিৎসক ও অন্যরা এসেছেন, তাদের পরীক্ষা করা হবে।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকালে ওই রোগীকে হাসপাতাল থেকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে পাঠিয়ে অন্য রোগীদের অন্যত্র স্থানান্তর করে আইসিইউ ডিসইনফেক্ট করে সেটা লকডাউন করা হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন