৩৩৩ নম্বরে ফোন করলেই মিলবে ত্রাণ: ত্রাণ প্রতিমন্ত্রী

করোনায় অসহায় দরিদ্র মানুষদের ত্রাণ দিতে হটলাইন চালু করতে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে আলোচনা করে একটি ব্যবস্থা দাঁড় করাতে যাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ৩৩৩ নম্বরে ফোন করলেই মিলবে ত্রাণ।

রোববার (১৯ এপ্রিল) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, এখন ৩৩৩ নম্বরে যেমন স্বাস্থ্য বিষয়ক বা করোনা বিষয়ক তথ্য পাওয়া যাচ্ছে, সেভাবে এই নম্বরটি আমাদের সঙ্গে কানেক্টেড হবে। আমাদের সঙ্গে সংযুক্ত করার মূল উদ্দেশ্য হলো- কেউ যদি ত্রাণ না পায়, সে আমাদের জানাবে, আমরা তার খাদ্যের ব্যবস্থা করব।

তিনি জানান, গতকাল প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আজকে আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সঙ্গে মিটিংয়ে বসব। সেই মিটিংয়ে আইসিটির এক্সপার্ট ও আমাদের এক্সপার্টরা থাকবেন। তাদের গাইডলাইন দেয়া হবে যত দ্রুত সম্ভব এটা চালু হবে।

প্রতিমন্ত্রী জানান, কাজ শেষ হলে আমরা বিজ্ঞাপন দেব, যারা খাদ্য কষ্টে আছেন যাদের খাদ্য সহায়তা প্রয়োজন তারা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন। যে কোনো জায়গা থেকে যে কেউ ফোন করতে পারবেন। যদি কেউ ৩৩৩ নম্বরে ফোন করে আমাদের বলে যে সে ত্রাণ পাননি- তবে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি আছে, যার কাছাকাছি থাকবে তারা যাচাই করে তাকে ত্রাণ দেবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন