ঝড়,করোনাভাইরাসের আতঙ্ক থাকলেও সেবা দিচ্ছেন হিলির পল্লীবিদ্যুৎ কর্মীরা

ঝড়,করোনাভাইরাসের আতঙ্ক এবং লকডাউনের মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন দিনাজপুরের হিলি পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের কর্মীরা।

করোনাভাইরাসের ভয়াবহতা ছাপিয়ে জীবন বাজি রেখে কাজ করে চলেছেন এসব বিদ‌্যুৎ সৈনিক।

গতকাল বুধবার (১৫ এপ্রিল) সকালে হিলিসহ দিনাজপুরের বিভিন্ন স্থানে কাল বৈশাখী ঝড় হয়। এতে ক্ষতির মুখে পড়ে বিদ্যুতের লাইন। কোথাও গাছ উপড়ে তারের উপরে পড়েছে, কোথাও গাছের ডাল ভেঙ্গে পড়েছে। আবার কোথাও বিদ‌্যুতের খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত বিদ‌্যুতের সংযোগ পুনরায় ঠিকঠাক করতে ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছেন তারা। এতে জীবনের ঝুঁকি থাকলেও দায়িত্ব পালনে পিছ পা হননি।

লাইম্যান মানিক বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় দিনাজপুর জেলাসহ হিলিকে লকডাউন করা হয়েছে। মানুষ এখন ঘরবন্দি রয়েছেন। বিদ্যুৎ ছাড়া সবাই অসহায়। চাকরির দায়িত্বের চেয়েও বেশি দায়িত্ব এ সঙ্কটময় মুহূর্তে বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত রাখা। মাথার ওপর করোনাভাইরাসের ঝুঁকি। সেই ঝুঁকি নিয়েই দিন-রাত কাজ করে যাচ্ছি। মানুষকে সেবা দিতে হিলিতে বিদ্যুতের লাইনম্যানসহ ১১ জন কর্মী কাজ করছি।

হিলি সাব জোনাল অফিসার ইনচার্জ এজিএম মো. সাইদুর রহমান জানান, ‘‘আমি হিলিতে থাকি, পরিবার গ্রামের বাড়িতে। সারাক্ষণ বৃদ্ধ মা-বাবাকে মনে পড়ে। কিন্তু অনেক মানুষের দায়িত্ব আমাদের কাঁধে। তাই পরিবারের চিন্তা একপাশে সরিয়ে রেখে মানুষের ঘরে নিরবিচ্ছিন্ন আলো দিতে দায়িত্ব পালন করে চলেছি।

আমাদের অফিসের সবার লক্ষ‌্য কৃষিতে সেচ যাতে সঙ্কটের মুখে না পড়ে। বিদ্যুত সংক্রান্ত যে কোনো সমস্যায় যে কেউ হিলি পল্লী বিদ্যুতের জোনাল অফিসের জরুরি বিভাগে ফোন করলে আমরা সেবা পৌঁছে দিচ্ছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন