লেবাননে বাংলাদেশি প্রবাসীদের খাদ্য সহায়তা

লেবাননের কর্মহীন প্রবাসীদের মধ্যে ত্রাণ বিতরণ শুরু করেছে বৈরুতের বাংলাদেশ দূতাবাস। শনিবার দক্ষিনাঞ্চলের বিভিন্ন এলাকার অন্তত আড়াইশ প্রবাসীদের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়। করোনাভাইরাস মোকাবিলায় গত ১৬ মার্চ থেকে লেবাননে লকডাউনে কর্মহীন হয়ে পড়েন হাজারো বাংলাদেশি।

একদিকে লেবাননের অর্থনীতি ধ্বসের কারণে ডলার সংকট এবং করোনাভাইরাসের কারণে বন্দিদশায় কর্মহীন প্রবাসীদের টাকার অভাবে রয়েছে খাদ্য সংকট। এসব প্রবাসীকে বাংলাদেশ সরকারের সহযোগিতার অংশ হিসেবে এই প্রথম লেবাননে দক্ষিণাঞ্চলের কয়েকটি এলাকায় প্রবাসীদের ত্রাণ দেয়া হয়।

লেবাননের বিভাগীয় শহর সাঈদা, সুর, নাবাতিয়েসহ আশেপাশের প্রায় আড়াইশ’ প্রবাসীদের মাঝে এই খাদ্য বিতরণ করা হয়। বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি প্রবাসীদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। এর মধ্যে ছিল পাঁচ কেজি চাল, ডাল এক কেজি, আলু দুই কেজি ও এক লিটার তেল।

আবদুল্লাহ আল মামুন বলেন, লেবাননের দক্ষিণাঞ্চলের কয়েকটি শহর দিয়ে ত্রাণ বিতরণ শুরু হলো। ধীরে ধীরে লেবাননের সব বিভাগীয় শহরের কর্মহীন অসহায় প্রবাসীদের মাঝে দূতাবাস এই সহায়তা পৌঁছে দিবে। করোনাভাইরাস মোকাবিলায় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন