করোনা মোকাবেলায় ‘এসো সঙ্গে সবাই’৭০ জনের গান

দুঃস্থদের পাশে দাঁড়াতে করোনার হোম কোয়ারেন্টিনের দিনে দেশের সংগীত, নাটক, চলচ্চিত্র, অনলাইন নিউজ পোর্টাল, সমাজসেবা, এবং কর্পোরেট অঙ্গনের শীর্ষস্থানীয় ব্যক্তিত্বদের অংশগ্রহণে তৈরি হচ্ছে একটি নতুন গানের ভিডিও।

‘এসো সঙ্গে সবাই’ শিরোনামের এই ভিডিওর গানের কথা লিখেছেন বিশিষ্ট গীতিকবি আসিফ ইকবাল। সুর, সংগীতায়োজন ও ভিডিও পরিচালনা করেছেন জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক অদিত রহমান। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন গায়ক মাহাদী ফায়সাল।

এ গানের জন্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, ফাহমিদা নবী, বাপ্পা মজুদমার, কনা, এলিটা, মিলা, ঐশী, নওরীন, জেফার, পড়শি, অভিনয়শিল্পী শমী কায়সার, নোবেল, আরিফিন শুভ, মম, নাদিয়া, সাবিলাসহ ৭০ ব্যক্তিত্ব তাদের নিজ বাসা থেকে কন্ঠ মিলিয়ে মোবাইল ভিডিওর ব্যাক ক্যামেরায় নিজেরাই চিত্রধারণ করে পাঠিয়েছেন।

এটি গানের মিউজিক ভিডিওতে এ যাবৎ কালের সর্বাধিক অংশগ্রহণ। একান্ত ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে এ ব্যতিক্রমী উদ্যোগটি নিয়েছেন কর্পোরেট ব্যক্তিত্ব ও গীতিকবি আসিফ ইকবাল; বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস এর পরিচালক দিদারুল আলম সানি; ডিজিটাল মার্কেটিং এজেন্সি অ্যানালাইজেন বাংলাদেশ লিঃ এর দ্য ম্যান অব স্টীল (চেয়ারম্যান) রিসালাত সিদ্দীক; কনসিটো পিআর এর নির্বাহী পরিচালক মাহজাবীন ফেরদৌস; গায়ক মাহাদী ফায়সাল ও সংগীত পরিচালক অদিত রহমান। এ গান ও গানের মিউজিক ভিডিও তৈরি ও অংশগ্রহণে কেউই কোনো সম্মানী গ্রহণ করেন নি।

গানের অন্যতম উদ্যোক্তা ও গীতিকবি আসিফ ইকবাল বলেন, করোনা যুদ্ধ ও যুদ্ধ পরবর্তী সময়ে দেশের আপামর প্রান্তিক মানুষদের পাশে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানানো হয়েছে এই গানের ভিডিওতে।

ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা থেকে সম্পূর্ণ জিরো রয়্যালটি কনসেপ্টে গান ও গানের মিউজিক ভিডিওতে সকলে অংশ নেওয়ায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। এটি একটি বিরল ঘটনা। গানটি প্রত্যেকেই তাদের নিজ নিজ সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ও একাউন্ট থেকে আপলোড করতে পারবেন।

আজ ১১ই এপ্রিল শনিবার গানের ভিডিওটি অবমুক্ত হওয়ার কথা রয়েছে। এই গানটি কোভিড ১৯ মোকাবেলায় সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার লক্ষ্যে গৃহিত ‘এসো সবাই’ নামের একটি সামাজিক উদ্যোগের জন্যে তৈরি। এ উদ্যোগ করোনা সংকট চলাকালীন ও সংকট পরবর্তী সময়ে প্রয়োজনীয় আর্থিক, শারীরিক ও সামাজিক সহায়তা দিতে অসহায় মানুষের পাশে দাঁড়বে। ‘এসো সবাই’ আগ্রহীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে তা সমাজের অসহায় ও ভুক্তভোগীদের কাছে পৌঁছে দেবেন।

উদ্যোক্তারা ‘এসো সবাই’-এর মাধ্যমে দেশ বিদেশে ছড়িয়ে থাকা প্রত্যেক মানবিক বাংলাদেশী প্রতিষ্ঠানগুলোকে ক্ষতিগ্রস্থ’ মানুষের পাশে দাঁড়ানোর জন্যে অনুদান দেয়ার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন