পর্তুগালে মানবিক সহায়তায়কারী সংগঠনের পাশে বাংলাদেশ দূতাবাস

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের ফলে অসহায় পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের সহায়তার জন্য বাংলাদেশ দূতাবাস লিসবন উদ্যোগ গ্রহণ করেছে। পর্তুগালে জরুরি অবস্থা জারি করায় অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ হয়ে গেছে।

এতে পর্তুগাল প্রবাসী বাংলাদেশিরা বেকার হয়ে পড়েছেন। এ দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন বেশকিছু ব্যক্তি ও সংগঠন।প্রবাসী বাংলাদেশিদের নিয়মিত খোজ খবর নেয়ার পাশাপাশি প্রদান করা হচ্ছে খাদ্য সহয়তা। প্রবাসী বাংলাদেশিদের সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস অংশীদার হিসেবে কাজ করছেন, লিসবন প্রবাসী কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পর্তুগাল নর্থ’র সঙ্গে।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে। তাছাড়া যেকোন প্রয়োজনে দূতাবাসের অথবা সংগঠনগুলো সঙ্গে সরাসরি যোগাযোগের অনুরোধ করেছেন। করোনাভাইরাস বিপর্যয়ের এ সময়ে সহয়তার হাত বাড়িয়েছেন অনেক সংগঠন ও ব্যাক্তি। পর্তুগাল ইসলাম ধর্মীয় ও সাংস্কৃতিক সম্প্রদায় Comunidade Religiosa e Cultural Islamica em Portugal (CRCIPT) তাদের মধ্যে অন্যতম। সংগঠনটি লিসবনের করোনা পরিস্থিতিতে ‘পাশে থাকি পাশে আছি’ নামক প্রকল্পে বেশ কিছু পরিবার ও মেসে সহায়তা চলমান রেখেছেন।

সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন, সেক্রেটারি আবু নাঈম মু শহীদুল্লাহ, অর্থ সম্পাদক মাও. হেলাল উদ্দিন এবং কমিউনিটি সম্পাদক শামসুল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় অনেকেই সহয়তার হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন