‘লকডাউন’ দুবাইয়ে যেভাবে সময় কাটছে

দেশের এমন দুঃসময়ে অনেকেই এগিয়ে আসছে। এটা ভালো লাগছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সেসব খবর দেখতে পাচ্ছি। এই দুঃসময় কেটে গেলেও এই সব মানুষ যেন তাদের মানবিকতা ধরে রাখে।

কথাগুলো বলছিলেন মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। তিনি এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে রয়েছেন। নিজের বুটিক হাউজের বস্ত্র ক্রয়ের জন্য দুবাই গিয়েছিলেন, যেদিন বিমান থেকে নামেন সেদিনই দুবাইকে লকডাউন করে দেওয়া হয়। এখন সেখানেই রয়েছেন।

সুজানা বলেন, ১৮ মার্চ আমি দুবাই আসার পরই লক ডাউনের কবলে পড়ি। সেদিনই দুবাইয়ের সঙ্গে বিশ্বের সকল ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। আটকা পড়ে গেলাম। এখানে আত্মীয়ের বাসায় রয়েছি। দুবাইয়ে সময় কেমন কাটছে জানতে চাইলে সুজানা বলেন, ‘অনেকের নাকি সময়ই কাটে না। এটা আমি বুঝে উঠতে পারি না। আমার তো দেখতে দেখতে সময় কেটে যায়। ঘুম থেকে উঠে নিজের কিছু কাজ করতে করতেই দুপুর হয়ে যায়। জোহর থেকে আছর পর্যন্ত কোরআন শরীফ পড়ি, তারপরেই চলে আসে মাগরিব। টিভি দেখতে দেখতে এশা চলে আসে। এরপর তো ঘুমের সময় চলে আসে। দুবাইয়ে এভাবেই সময় কেটে যাচ্ছে।’

সুজানা বলেন, ‘আগে পরিবারে সময় দেওয়া কম হতো অনেকের এখন মনে হয় অনেকেই পরিবারের সঙ্গে সময় দিচ্ছেন। আমিও দুবাইয়ে আমার পরিবার স্বজনদেরকে সময় দিচ্ছি। আমাদের আত্মীয় স্বজনরা বেশিরভাগই এখানেই থাকেন। আমিও দুবাইয়ের রেসিডেন্ট। ‘সুজানা দুবাইয়ে থেকেও দেশের মানুষদের জন্য সহায়তা করে যাচ্ছেন। সুজানা বলেন, ‘আমি তো সবসময়ই মানুষের পাশে থাকার চেষ্টা করি। ছয় বছর ধরে প্রতিবন্ধী মানুষদের জন্য কাজ করে যাচ্ছি আপনারা জানেন।

আর দেশের এই দুঃসময়ে পাশে থাকবো না তা তো হয় না, তবে দানের বিষয়কে আমি প্রকাশ্যে আনতে চাইছিলাম না, দেশে আমার ম্যানেজার আছে আমার নির্দেশনা মতো তিনি জায়গা মতো আর্থিক সহায়তা পৌঁছে দিচ্ছেন। এটা আমার সারা বছরের মতো একটা কাজ।’

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন