গুরুতর অসুস্থ চিত্রনায়ক জাভেদ

ঢাকাই চলচ্চিত্রের রাজকুমারখ্যাত একসময়ের পর্দাকাঁপানো নায়ক জাভেদ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। এই তথ্য নিশ্চিত করেছেন দেশীয় চলচ্চিত্রের আরেক খ্যাতিমান অভিনেতা আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল। তিনি বলেন, ‘জাভেদ সাহেবের প্রস্রাবের নালীতে সমস্যা হয়েছে। আগামীকাল রাজধানীর উত্তরার একটি হাসপাতালে তার অস্ত্রোপচার করা হবে। দ্রুত তার সুস্থ্যতা কামনা করছি। সবাই তার জন্য দোয়া করবেন।’

জাভেদ একজন নৃত্য পরিচালক হিসেবে যেমন সফল তেমনি একজন নায়ক হিসেবেও। রাজধানীর উত্তরাতেই থাকেন তিনি। ১৯৭০ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত নায়কদের মধ্যে তুমুল জনপ্রিয় ছিলেন জাভেদ। এদেশের নায়কদের কাতারে তার নাম যেমন সম্মান আর শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয় তেমনি দেশীয় চলচ্চিত্রের নৃত্য নির্দেশনার ক্ষেত্রেও তার অবদান ব্যাপক। আর এ কারণেই তিনি বাংলাদেশের অন্য নায়কের চেয়ে অনেক আলাদা। জাভেদ এ পর্যন্ত প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে আছে মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলাম, নিশান, বিজয়িনী সোনাভান, রাজিয়া সুলতানা, সতী কমলা, বাহারাম বাদশা, আলাদিন আলী বাবা সিন্দাবাদ, রূপের রানী চোরের রাজা, তাজ ও তলোয়ার, নরমগরম, তিন বাহাদুর, জালিম, চন্দন দ্বীপের রাজকন্যা প্রভৃতি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন