টাঙ্গাইলে কাঁশি-জ্বরে গার্মেন্টস কর্মীর মৃত্যু

টাঙ্গাইলের মধুপুরে জ্বর ও সর্দি-কাঁশিতে এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে নিজ বাসাতেই তিনি মারা যান।

নিহত উপজেলার মহিষমারা ইউনিয়নের টেক্কার বাজার গ্রামের বাসিন্দা। তার বয়স ৩৫ বছর। এ ঘটনার পর বিকেলে ওই পরিবারটিকে লকডাউন করা হয়েছে। অসুস্থ্য হয়ে গত রোববার তিনি ঢাকা থেকে বাড়িতে এসেছিলেন।

তার মৃত্যুর পরই এলাকায় ‘করোনায় আক্রান্ত’ হয়ে মারা গেছে বলে খবর ছড়িয়ে পড়ে।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক কামাল ও মহিষমারা ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন জানান, হাবিবুর ঢাকায় গার্মেন্টসে কাজ করতেন। রোববার জ্বর নিয়ে বাড়িতে এসেছিলেন। বিষয়টি তার পরিবারের লোকজন গোপন রেখেছিলো। সোমবার থেকে তার পাতলা পায়খানা শুরু হয়েছিল। আজ দুপুরে মারা যান।

এ ব্যাপার টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান বলেন, আইইডিডিসিআর এর প্রশিক্ষণ প্রাপ্ত চিকিৎসক ও মধুপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নেতৃত্বে একটি দল মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করার জন্য তার বাড়িতে গিয়েছেন। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলো কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। ওই পরিবারেটি আপাদত লকডাইন করা হয়েছে। এছাড়া ওই বাড়ির আশপাশে লকডাউন করা হবে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, মৃত ব্যক্তির বাড়ি অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে। আর গত চার দিনে তার সাথে যারা দেখা করতে এসেছে তাদের খোঁজ নেয়া হচ্ছে। প্রয়োজন পড়লে তাদেরকে লকডাউনের আওতায় আনা হবে। প্রতিটি উপজেলায় একটি দল গঠন করা হয়েছে। ঐ দলের তত্ত্বাবধানে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন হবে।

এএএন/জেডএস

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন