ধুনটে প্রতিবন্ধি নারীকে ধর্ষণের অভিযোগ

বগুড়ার ধুনট উপজেলায় বাক প্রতিবন্ধি এক নারীকে (২৬) ধর্ষণের অভিযোগে আবুল কালাম (২৭) নামের এক কাঠমিস্ত্রির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আবুল কালাম ভান্ডাবাড়ি ইউনিয়নের গোপালনগর গ্রামের মোকবুল হোসেনের ছেলে। শুক্রবার রাতে বাক প্রতিবন্ধি ওই নারীর মা বাদি হয়ে ধুনট থানায় এ ধর্ষণ মামলা দায়ের করেন।

 

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, আবুল কালাম পেশায় একজন কাঠ মিস্ত্রি। ধর্ষণের শিকার বাক প্রতিবন্ধি ওই নারীর বড় ভাইও একজন কাঠ মিস্ত্রি হওয়ার সুবোদে তাদের বাড়িতে যাওয়া আসা ছিল আবুল কালামের। এ অবস্থায় বৃহস্পতিবার রাত ১১টার দিকে আবুল কালাম বাক প্রতিবন্ধি ওই নারীকে ঘরে ঢুকে ধর্ষণ করতে থাকে। এসময় তার পাশের ঘর থেকে গোঙ্গানীর শব্দ শুনে মেয়েটির মা ওই ঘরে প্রবেশ করে আবুল কালামকে আটকের চেষ্টা। অবস্থা বেগতিক দেখে মা ও মেয়েকে ধাক্কা মেরে ঘর থেকে সটকে পড়ে সে।

 

পরদিন ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সহযোগিতায় গ্রাম্য মাতব্বরদের নিয়ে এ বিষয়ে শালিস বৈঠক চলাকালে কৌশলে সেখান থেকে পালিয়ে যায় আবুল কালাম। সংবাদ পেয়ে শুক্রবার রাত ৮টার দিকে ধর্ষণের শিকার মেয়েটিকে থানায় নিয়ে আসে পুলিশ। এ ঘটনায় মেয়েটির মা বাদি হয়ে ওই রাতেই থানায় মামলা দায়ের করছে। রাতেই একাধিকস্থানে অভিযান চালিয়ে ধর্ষণকারীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, ধর্ষণের শিকার বাক প্রতিবন্ধি ওই নারীর শারীরিক পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। মামলার আসামী আবুল কালামকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বার্তা প্রেরক
ফজলে রাব্বী মানু
ধুনট (বগুড়া) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন