রামগঞ্জে পল্লী বিদ্যুতের উদাসীনতায় এবার মারা গেলো রাজমিস্ত্রি করিম

রামগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের উদাসীনতায় পল্লী বিদ্যুতের খোলা তারে জড়িয়ে রাজমিস্ত্রী সেলিম মুন্সীর ছেলে মোঃ শামিম হোসেন (৯) দূর্ঘটনায় দুই পা হারানোর দুই মাস মাস পার না হতেই আবারও একই ভবনের ছাদে বিদ্যুতষ্পৃষ্ট হয়ে মারা গেছেন রাজমিস্ত্রি মোঃ করিম হোসেন (৩২)।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় রামগঞ্জ পৌর সাতারপাড়া গ্রামের সোনালী ব্যাংক রামগঞ্জ শাখার সিনিয়র অফিসার মোঃ মহসিন মিয়ার ভবনে এ দূর্ঘটনা ঘটে।

পুলিশ লাশ উদ্ধার করেছে।

মৃত করিম হোসেন উপজেলার লামচর ইউনিয়নের মজুপুর গ্রামের দক্ষিনের বাড়ীর আবুল কাশেমের ছেলে ও ১ সন্তানের জনক।

জানা যায়, গত ১৮ আগষ্ট উপজেলার সমেষপুর গ্রাম থেকে রামগঞ্জ পৌর শহরের মহসিন মিয়ার বাড়ীতে বেড়াতে আসে রাজমিস্ত্রি সেলিম মুন্সী ও তার ছেলে মোঃ শামিম। বিকালে খেলতে গিয়ে নির্মানাধীন ভবনের একতলার ছাদের উপর দিয়ে টানা পল্লী বিদ্যুতের খোলা তারে স্পৃষ্ট হয়ে মারাত্মক আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে নেয়ার পর চিকিৎসক শিশুটির দুই পা কেটে ফেলে। এ ঘটনায় ভবন মালিক মহসিন মিয়া ও শিশুটির আত্মীয়স্বজন পল্লী বিদ্যুতের রামগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নুরুল আমিন ভূইয়াকে কয়েকবার লিখিত ও মৌখিকভাবে জানালেও তারা কোন প্রতিকার করেনি বলে অভিযোগ ভবন মালিকের।

তার মাত্র দুই মাস পর আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঐ ভবনের দ্বিতীয় তলায় কাজ করার সময় রড আনতে গিয়ে অসাবধনতা বশত রাজমিস্ত্রি করিম হোসেন খোলা তারে বিদ্যুতস্পৃষ্ট হয়ে গুরুত্বর আহত হন।

সাথে সাথে তাকে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক করিম হোসেনকে মৃত ঘোষণা করেন।

নির্মানাধীন ভবনের মালিক ব্যাংক কর্মকর্তা মোঃ মহসিন জানান, আমরা ২/৩বার লিখিত ও মৌখিকভাবে পল্লী বিদ্যুতের ডিজিএমের কাছে তারগুলো সরানো বা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বললেও তারা অধ্যাবদি কোন ব্যবস্থা গ্রহণ না করায় এ দূর্ঘটনা ঘটেছে।

পল্লী বিদ্যুত রামগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নুরুল আলম ভূইয়া লিখিত বা মৌখিক অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করে বলেন, এ ব্যপারে আমরা কিছুই জানি না। তবে তিনি জানান, মাস দুয়েক পূর্বে কোন এক ভবনের ছাদে খেলতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে একটি শিশু আহত হয়েছে। বিষয়টি আরো আগে জানলে অবশ্যই ব্যবস্থা নেয়া হতো।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, আমরা খবর পেয়েছি। এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা প্রেরক
মিজানুর রহমান
রামগঞ্জ প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন