বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাগুরুদের প্রতি প্রাইম ব্যাংক কর্মীদের এর শ্রদ্ধা

৫ অক্টোবর, ২০২০ ‘বিশ্ব শিক্ষক দিবস’ উপলক্ষেবাংলাদেশের শিক্ষক-শিক্ষিকাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়েছে প্রাইম ব্যাংক কর্মকর্তারা।

প্রাইম ব্যাংক এর কর্মকর্তাবৃন্দেরপ্রাইভেট সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রিয়শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে স্মরণীয় স্মৃতি ও জীবন বদলে দেয়া গল্প শেয়ার করছেন কর্মকর্তারা।

প্রাইম ব্যাংক মনে করে যে কোন মানুষের জীবনের সফলতার পেছনে শিক্ষকের ভূমিকা অপরিসীম। শিক্ষক হলেন মানুষ তৈরির কারিগর। বাবা-মায়ের পরেই যিনি ন্যায়, নীতি, নৈতিকতা ও আদর্শের শিক্ষা দিয়ে পরিপূর্ণ ও বিবেকবান মানুষ হিসেবে গড়ে তোলেন তিনি হলেন শিক্ষক। ছাত্রছাত্রীদের  মেধা, মনন ও প্রতিভা বিকাশ এবং উজ্জ্বল ভবিষ্যত গড়ার জন্য নিঃস্বার্থভাবে নিরলস পরিশ্রম করে যান। শিক্ষকের কাছ থেকে প্রাপ্ত জ্ঞান ও শিক্ষা সকলের জীবনের চলার পথের পাথেয়। তিনি শিক্ষার্থীদের শেখান মাথা উঁচু করে দাঁড়াতে। জীবনে সততা ও ন্যায় পরায়ণতা বজায় রাখতে এবং সততার প্রশ্নে আপোষহীন থাকতে। নিষ্ঠাবান ও আদর্শবান হয়ে সারা জীবন মাথা উঁচু করে বাঁচতে। তাই শিক্ষকতা সমাজের সবচেয়ে মর্যাদাপূর্ণ ও সম্মানের পেশা। শিক্ষকদের প্রতি শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালোবাসাপ্রকাশের মাধ্যমে তাদেঁর ঋণ কিছুটা হলেও শোধ করা যাবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন