এম এস এমই ব্যাংকিং প্রসারের লক্ষ্যে প্রাইম ব্যাংক এস এমই ফাইন্যান্স ফোরামে যোগ দিয়েছে

প্রাইম ব্যাংক লিমিটেড বাংলাদেশের এম এস এমই খাতের বিকাশ ও উন্নতি সাধনে বৈশ্বিক সংগঠন, এস এমই ফিনান্স ফোরামে, যোগ দিয়েছে। ওয়ার্ল্ড ব্যাংক গ্র্রুপের আই এফসি কর্তৃক পরিচালিত, এস এমই ফিনান্স ফোরাম,ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় সহজ ঋণ প্রবাহ প্রসারে কাজ করে। ১৯০ টি আর্থিক প্রতিষ্ঠান, টেকনোলজি কোম্পানি এবং ডেভেলপমেন্ট ফাইন্যান্স সংস্থা নিয়ে গঠিত ফোরামটি তথ্য ও জ্ঞান আদান প্রদান, উদ্ভাবন এবং এস এমই খাতের প্রবৃদ্ধিতে কাজ করে আসছে।

প্রাইম ব্যাংক বৈশ্বিক এ ফোরামে বাংলাদেশের পঞ্চম সদস্য। এস এমই ফাইন্যান্স ফোরামের প্রধান নির্বাহী ম্যাথিউ গ্যামসার বলেন,“আমরা যখন ২০১২ সালে শুরু করি, তখন প্রথম কয়েক বছর এ খাতের উন্নয়নের লক্ষ্যে নানা উপায় নিয়ে অনুসন্ধান করতে থাকি। ২০১৬ সাল থেকে আমরা এস এমই অর্থায়ন প্রসারে বিশ্বব্যাপী সদস্য পদ বাড়াতে থাকি এবং এরপর থেকে আমরা ১৯০ টির বেশি সক্রিয় সদস্যদের একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেছি, যারা ১৯০ টির বেশি দেশে চাহিদা অনুযায়ী অর্থায়ন সুবিধা বঞ্চিত এস এমই ব্যবসা প্রতিষ্ঠান সমূহকে অর্থায়ন সহ অন্যান্য সেবা প্রদান করছে। আমরা আমাদের মিশনকে আরও এগিয়ে নিতে প্রাইম ব্যাংককে স্বাগত জানাতে পেরে অত্যন্ত আনন্দিত।”

প্রাইম ব্যাংক বাংলাদেশের অন্যতম ব্যাংক,যাকনজ্যুমার, হোলসেল ব্যাংকিং, সাসটেইন্যাবল ফাইন্যান্স এবং এম এস এমই ব্যাংকিংয়ের মতো আর্থিক পরিষেবা প্রদান করে। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার যাত্রা শুরু করার মহিন্দ্র ক্ষণে প্রাইম ব্যাংক বিশেষত এম এস এমই তে উদ্যোক্তাদের বিকাশের মাধ্যমে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় অবদান রাখার চেষ্টা করে যাচ্ছে। প্রাইমব্যাংক উদ্ভাবনী এবং বিশেষায়িত ব্যাংকিং সেবার মাধ্যমে এম এস এমই ব্যবসায় অর্থায়ন সহজতর করতে প্রতিশ্র্রুতি বদ্ধ।

প্রাইম ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাহেল আহমেদ বলেন,“আমাদের লক্ষ্য হ’ল বাংলাদেশের এম এস এমই ব্যবসা প্রতিষ্ঠান সমূহকে এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট সার্ভিসেস, লোন প্রোডাক্টস, ট্রেড সার্ভিসেস এবং ডিপোজিট প্রোডাক্টস দিয়ে সহায়তা করা। এস এমই ফাইন্যান্স ফোরামের মাধ্যমে আমরা এস এমই ব্যাংকিং সম্পর্কিত আমাদের প্রাতিষ্ঠানিক জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে পারবো এবং বিশ্বব্যাপী ফোরামের সদস্যদের সাথে তথ্য ও জ্ঞান বিনিময় এবং যোগাযোগ রক্ষা করতে পারবো।”

এই এস এমই ফাইন্যান্স ফোরাম এবং প্রাইম ব্যাংক এর মধ্যে এই অংশী দারিত্ব দেশের হাজার হাজার এম এস এমই ব্যবসা প্রতিষ্ঠানের জন্য একটি সহজ ও প্রতিকূল বিজনেসই কোসিস্টেম তৈরিতে সাহায্য করবে।
এস এমই ফাইন্যান্স ফোরাম সম্পর্কে: এস এমই ফাইন্যান্স ফোরামজি ২০ গ্লোবাল পার্টনারশিপ ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন (জিপিএফআই) দ্বারা ২০১২ সালে এস এমই অর্থায়ন প্রসারেরলক্ষ্য নিয়ে তথ্য, গবেষণা এবং সর্বোত্তম অনুশীলনের জ্ঞান কেন্দ্র হিসাবে প্রতিষ্ঠিত হয়। জিপি এফ আইয়ের বাস্তবায়ন কারী অংশীদার হিসেবে, আন্তর্জাতিক ফিনান্স কর্পোরেশনকে (আইএফসি) এই উদ্যোগ পরিচালনার দায়িত্ব দেয়া হয়।এস এমই ফাইন্যান্স ফোরামের সদস্যদের সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিটকরুন: https://www.smefinanceforum.org/members/member-list

প্রাইম ব্যাংক সম্পর্কে:

প্রাইম ব্যাংক লিমিটেড, ‘PRIMEBANK’নামে ঢাকা স্টক এক্স চেঞ্জে যার শেয়ার লেনদেন হয়, ১৯৯৫ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জন কারী ব্যাংক হিসেবে ধারাবাহিক আর্থিক সাফল্য বজায় রেখে আসছে। নতুন প্রযুক্তি এবং ফিনটেকের সাহায্যে উদ্ভাবনী ব্যাংকিংয়ে প্রাইম ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতে অগ্রগামী অবস্থানে আছে। ১৪৬টি শাখা, ১৭০টি এটি এম এবং ৩,২০০ জনের বেশি নিবেদিত প্রাণ কর্মকর্তাবৃন্দ দ্বারা পরিচালিত ব্যাংকটি কর্পোরেট, কনজ্যুমার, এম এস এমই এবং সাসটেইন্যাবল ব্যাংকিংয়ে অনন্য স্থান অর্জন করেছে। ‘এ এ’ ক্রেডিট রেটিং, এডিবি, সাফা, আইসি এবি, ইউরোমানি, এশিয়ামানি ও গ্লোবাল ফাইন্যান্স পুরষ্কার এবং টেকসই ব্যাংকিংয়ে প্রতি দৃঢ় প্রতিশ্রুতি ব্যাংকটির সুশাসন, স্বচ্ছতা এবং জবাবদিহিতার প্রতিফলন বহন করে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন