সংকট মোকাবেলার পাশাপাশি ইসলামী ব্যাংক মানবিক দায়িত্বও পালন করছে

নভেল করোনাভাইরাসের ফলে সৃষ্ট সংকট মোকাবেলার পাশাপাশি চলমান মহামারী পরিস্থিতিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মানবিক দায়িত্ব পালন করছে বলে জানিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উল আলম। গত রোববার ইসলামী ব্যাংকের ময়মনসিংহ জোনের বিশেষ ব্যবসায় উন্নয়ন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন অভিমত দেন তিনি। ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মো. ওমর ফারুক খান।

ইসলামী ব্যাংক এমডি বলেন, দেশের শক্তিশালী ব্যাংক হিসেবে চলমান সংকট মোকাবেলায় ইসলামী ব্যাংক যথাযথ ভূমিকার পাশাপাশি মানবিক দায়িত্ব পালন করে চলেছে। স্বাস্থ্যঝুঁকির এ সময়ে ব্যাংকিং কার্যক্রমের পরিচালন কৌশল মূল্যায়ন ও করণীয় বিষয়ে আলোচনার মাধ্যমে ব্যাংকের মানবিক সেবাকে আরো বেশি গণমুখী করাই সম্মেলনের উদ্দেশ্য।

চলমান সংকট মোকাবেলায় সরকারের নেয়া পদক্ষেপের বিষয় উল্লেখ করে মো. মাহবুব উল আলম দেশের ক্ষয়ক্ষতির পরিমাণ নিম্নপর্যায়ে রাখার লক্ষ্যে চলমান পরিস্থিতির শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক, সময়োপযোগী ও বিচক্ষণ সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় তিনি ব্যাংকিং সেক্টরকে সময়োপযোগী দিকনির্দেশনা দেয়ার জন্য গভর্নরসহ কেন্দ্রীয় ব্যাংক ও অন্যসব নিয়ন্ত্রণকারী সংস্থার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

ময়মনসিংহ জোনপ্রধান মুহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আবু রেজা মো. ইয়াহিয়া, এএএম হাবিবুর রহমান ও মো. সিদ্দিকুর রহমান, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মুহাম্মদ শাব্বির, মুহাম্মদ সাঈদ উল্যাহ ও জিএম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদের।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন