মিডল্যান্ড ব্যাংকের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী

দেশের চতুর্থ প্রজন্মের বেসরকারি বাণিজ্যিক ব্যাংক মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) বাণিজ্যিক কার্যক্রমের সপ্তম বছর পূর্ণ করেছে। এ উপলক্ষে সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন ব্যাংকটির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. আহসান-উজ জামান।

তিনি এ উপলক্ষে ব্যাংকের গ্রাহক, শেয়ারহোল্ডার, নিয়ন্ত্রক এবং কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, ব্যাংক তার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে বাংলাদেশ ব্যাংকের সম্প্রতি ঘোষিত ই-কেওয়াইসি-এর নীতিমালার আওতাধীন গ্রাহকদের জন্য এমডিবি ই-সেভার নামে একটি নতুন পণ্য চালু করেছে এবং বিদেশী মুদ্রায় অ্যাকাউন্ট খুলতে চান এমন গ্রাহক এবং বৈদেশীক বানিজ্য সম্পাদনকারী গ্রাহকদের জন্য একটি নতুন ব্যবসা, এমডিবি অফশোর ব্যাংকিং চালু করেছে। একই সাথে ব্যাংক তার ইসলামী ব্যাংকিং সেবা মিডল্যান্ড ব্যাংক সালাম এর আওতায় এমডিবি সালাম ই-সেভার পণ্যটিও চালু করেছে।

আহসান-উজ জামান আরো বলেন, প্রযুক্তিনির্ভর ব্যাংকিং কার্যক্রম বাস্তবায়নে এমডিবি সর্বদা অগ্রণী ছিল। ব্যাংক তার মূল্যবান গ্রাহকদের বিভিন্ন ব্যাংকিং চাহিদা পূরণের জন্য একাধিক কাস্টমাইজড ব্যাংকিং সমাধান দেয়। এমডিবি ই-সেভার, এমডিবি সালাম ই-সেভার অ্যাকাউন্ট ব্যাংকের প্রযুক্তিগত অগ্রগতির অন্যতম নতুন সংযোজনগুলোর মধ্যে একটি। এটি একটি কাগজবিহীন সঞ্চয়ী অ্যাকাউন্ট, যা গ্রাহকরা ব্যাংকের যে কোনও শাখা, উপ-শাখা এবং এজেন্ট ব্যাংকিং কেন্দ্র থেকে খুলতে পারবেন। পণ্যটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে গ্রাহকরা জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) ব্যবহার করে আঙ্গুলের ছাপ অথবা ফটো যাচাই করে অ্যাকাউন্টটি খুলতে পারবেন। এমডিবি ই-সেভার অ্যাকাউন্টধারীরা বিইএফটিএন, এনপিএসবি, আরটিজিএস, বিকাশের মাধ্যমে অনলাইন তহবিলের স্থানান্তর, মোবাইল ফোনে যেকোন লেনদেনের এসএমএস সতর্কতা, ফ্রি মাসিক ই-স্টেটমেন্ট মতো সমস্ত ঝামেলা-মুক্ত ডিজিটাল পরিষেবা পেতে সক্ষম হবে।

তিনি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ ব্যাংকের ই-কেওয়াইসি গাইডলাইনের আওতায় এমডিবি ই-সেভার অ্যাকাউন্টটি আজকের ব্যাংকিং শিল্পে সবচেয়ে বেশি ব্যবহারকারী-বান্ধব, সাশ্রয়ী এবং স্মার্ট অ্যাকাউন্ট হতে চলেছে।

আজ শনিবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ব্যাংকের প্রধান কর্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়ার আয়োজন করা হয়। তবে বর্তমান মহামারী পরিস্থিতি বিবেচনা করে সকল শাখা, উপ-শাখা এবং প্রধান কার্যালয়ে উদযাপন কর্মসূচি স্থগিত করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন