চাঁদপুরে গর্ভবতী মায়েরা পেলেন সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা

চাঁদপুরে গর্ভবতী মায়েরা পেলেন বাংলাদেশ সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা।১৩ই জুন শনিবার দিনব্যাপী প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ এই চিকিৎসা সেবা গ্রহণ করেন।এ ব্যপারে বাংলাদেশ সেনাবাহিনীর সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী নানা পদক্ষেপ নিয়েছে।সেই ধারাবাহিকতায় সেনা প্রধানের নির্দেশে কুমিল্লা সেনানিবাস থেকে ৮টি মেডিক্যাল টিম গঠন করা হয়।আর এই মেডিক্যাল টিমগুলো তাদের আওতাধীন ৬ জেলায় সংশ্লিষ্ট সিভিল সার্জন ও পরিবার পরিকল্পনা বিভাগের সমন্বয়ে গর্ভবতী মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করবে।

বাংলাদেশ সেনাবাহিনীর সংশ্লিষ্ট সূত্রে আরো জানা যায়,চাঁদপুর জেলার মতলব উত্তরে এবং চাঁদপুর সদরে ইতিপূর্বেও চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।এবার ২য় বারের মতো চাঁদপুর সদরে করোনাকালীন সময়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।পর্যায়ক্রমে অন্যান্য উপজেলাতেও এই ভ্রাম্যমাণভাবে দিনব্যাপী এই চিকিৎসা সেবা দেওয়া হবে।এদিকে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল নাজমুল হুদা খান গণমাধ্যম কে জানান,উন্নত জাতি গঠনে সুস্থ্য মা প্রয়োজন।তাই মায়েদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই আয়োজন।

বিশেষ করে করোনাকালীন সময়ে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা পেতে বেগ পেতে হচ্ছে।তাই এই মূহুর্তে গর্ভবতী মায়েদের করোনীয় কি?পরিবার পরিকল্পনা পরামর্শ,কি কি সচেতনতা তাদের অবলম্বন করা প্রয়োজন এই সম্পর্কিত যাবতীয় তথ্য তাদের কে দেওয়ার চেষ্টা করছি।লে. কর্ণেল নাজমুল হুদা খান গণমাধ্যমকে আরো জানান,আমাদের বিশ্বাস এই যৌথ চিকিৎসা সেবায় গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা কিছুটা হলেও মিটবে।আর তাতেই জন্মশতবার্ষিকীর এই আয়োজন সফল হবে।

এখানে আগত সেবা প্রার্থীদের বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে।এর পাশাপাশি বিনামূল্যে ঔষুধসহ শুকনো খাবার,সাবান, হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেন সেনা সদস্যরা।এসময় বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা সেনানিবাসের মেজর খায়রুল ইসলাম,কুমিল্লা সিএমএইচ হসপিটালের গাইনি বিশেষজ্ঞ মেজর আসমা রহমান, ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন আয়শা সিদ্দিকা, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা পলিন,সদর হাসপাতালের চিকিৎসক ডা. তাবেন্দা সহ অন্যান্যরা সহযোগিতায় ছিলেন।

বার্তা প্রেরক
জয়
চাঁদপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন