মাদারীপুর কারাগার থেকে দুই দফায় ৩১ বন্দীকে মুক্তি

করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে মাদারীপুর জেলা কারাগার থেকে শনিবার আরো ২৭ জন বন্দীকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে গত (৪ মে) ৪ জন বন্দীকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ। এনিয়ে মাদারীপুর জেলা কারাগার থেকে এ পর্যন্ত ৩১ জন বন্দীকে মুক্তি দিলো কারা কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস জনিত কারণে সরকারের নেয়া হাজতি ও সাজাপ্রাপ্ত আসামিকে মুক্তি দেয়ার প্রস্তাবনার অংশ হিসেবে মাদরীপুর থেকে এ ৩১ জনকে মুক্তি দেওয়া হলো

জেলা কারাগারের সূত্রে জানা যায়,গত ৮ই এপ্রিল মাদারীপুর জেলা কারাগার থেকে কারা মুক্তির জন্য অপেক্ষাকৃত লঘু অপরাধে ৪৯ জন, বিভিন্ন বিচারাধীন মামলার আসামী (হাজতি) ২০ জন ও লাইফ সাজাপ্রাপ্ত বন্দী ৫ জনসহ সব মিলিয়ে ৭৪ জনের নামের তালিকা কারে অধিদপ্তরে পাঠানো হয়।

জেলা কারাগারে ৩৫০ জন ধারণ ক্ষমতার বিপরীতে ৪৮৬ জন কয়েদি রয়েছে। তাদের দেখভাল করার জন্য কারারক্ষি ও হাবিলদারসহ কর্মকর্তা রয়েছেন ৮৫ জন।

মাদারীপুর জেলা কারাগারের সিনিয়র জেলার শংকর কুমার মজুমদার জানান, প্রাথমিক ভাবে আমাদের কাছে কারা অধিদপ্তর থেকে প্রথম পর্যায়ে ৪ জন ও পরে ২৭ জনের মুক্তির আদেশ আসলে তাদের মুক্তি প্রদান করা হয় এবং পরবর্তীতে আবার যাদের মুক্তির আদেশ আসবে তাদের মুক্তি দেওয়া হবে।

বার্তা প্রেরকঃ
মোঃ আরিফ হোসাইন
মাদারিপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন