২১ দিন ধরে করোনার সাথে লড়ছেন চিকিৎসক ও শিশু সন্তান

২১ দিন ধরে করোনার সাথে লড়াই করছেন এক চিকিৎসক ও তার সাত বছরের শিশু সন্তান। মাদারীপুর জেলার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও তার সন্তান গত ১৮ এপ্রিল করোনা ভাইরাস পজিটিভ হন।
বর্তমানে তারা শিবচর ডক্টরস্ কোয়াটারে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক চিকিৎসক ও তার সাত বছরের শিশু সন্তান করোনা শনাক্ত হন ১৮ এপ্রিল। এর পূর্বে তার স্বামী নারায়নগঞ্জ থেকে শিবচর ডক্টরস্ কোয়ার্টারে তাদের কাছে আসেন। তিনি নারায়নগঞ্জে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি প্রথম করোনা পজিটিভ হন এবং তাকে চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। পরবর্তীতে আক্রান্ত চিকিৎসকের স্ত্রী শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও তার সন্তানও করোনা ভাইরাস পজিটিভ হন। পরে তাদের কোয়ার্টারেই হোম আইসোলেশেনে রাখা হয়।

স্বাস্থ্য বিভাগে জানা যায়, করোনা আক্রান্ত চিকিৎসক ও তার সন্তানের নমুনা পুনরায় পরীক্ষার জন্য প্রেরণ করা হলে আবারও তা পজিটিভ হয়। তাই এখনও তারা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। তবে চিকিৎসকের স্বামী করোনা ভাইরাস নেগেটিভ হয়ে সুস্থ হয়েছেন।

চিকিৎসক ও তার সন্তান করোনা পজিটিভ হওয়ার পর শিবচর ডক্টরস কোয়ার্টার লকডাউন ঘোষণা করেছিল প্রশাসন। চিকিৎসকের স্বামী সুস্থ হলেও দীর্ঘ ২১ দিন যাবৎ করোনার সাথে লড়ে যাচ্ছেন চিকিৎসক ও শিশু সন্তান।

এ পর্যন্ত মাদারীপুর জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এর মধ্যে শিবচর উপজেলায় ২৩ জন। এছাড়া জেলায় দুইজন মৃত্যুবরণ করেছেন যারা শিবচর উপজেলার বাসিন্দা।

বার্তা প্রেরকঃ
মোঃ আরিফ হোসাইন
মাদারিপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন