পটুয়াখালীর মির্জাগঞ্জে হাট বাজারে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব।

নোভেল করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধ মূলক কার্যক্রমের অংশ হিসাবে শারীরিক দুরত্ব বজায় রেখে কেনা বেচা করার জন্য পটুয়াখালীর জেলার সকল উপজেলায় খোলা স্থানে হাট-বাজার স্থানান্তর করা হয় । মির্জাগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা বাজার সমিতি যৌথ উদ্যোগে মির্জাগঞ্জের সুবিদখালীর প্রধান কাঁচাতরকারি, বাজার ও মাছ বাজার সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্থানান্তর করেন।

কিন্তু গতকাল বুধবার সকালে ছিল সাপ্তাহিক হাট  সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। বাজারে কোন শারীরিক দুরত্ব মানা হচ্ছে না। আইন কানুন এবং শারীরিক দুরত্বের কোন তোয়াক্কা না করে এক জনের সাথে আরেকজন গা ঘেঁষে যে যার মত করে কেনা কাটা করছে। অধিকাংশ বিক্রেতা এবং ক্রেতার কাছে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রি নেই। মাস্ক ব্যবহার করছে না অনেকে। যার ফলে মির্জাগঞ্জে দেখা দিতে পারে ভয়াভহ করোনা ভাইরাসের সংক্রামন।

এদিকে মির্জাগঞ্জ থানা পুলিশ বার বার অলি গলি টহল দিচ্ছে। মানুষকে সচেতন করতে মাইকিং, লিফলেট বিতরন করছে। পাশাপাশি সবইকে ঘরে থাকার জন্য অনুরোধ করছে। বারবার বলা সত্তে¡ও কিছুতেই কাজ হচ্ছে না। পুলিশ ও প্রশাসনের লোক থাকলে চিত্র এক ধরনের আর চলে গেলে চিত্র আরেক ধরনের।

করোনা ভাইরাসে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ( মুদি, ঔষধ) খোলা থাকার কথা থাকলেও মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী বাজারে গিয়ে দেখা যায় প্রায় সকল দোকান পাট খোলা এবং দোকানে ক্রেতাদের ভির লক্ষ করা গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার মোঃ সারোয়ার হোসেন বলেন, আমরা সাধারণ মানুষকে সচেতন করার জন্য নানা ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তার পরেও কোন ব্যক্তি আইন না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বার্তা প্রেরক

মোঃ শহিদুল ইসলাম,

পটুয়াখালী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন