বগুড়ায় বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ

বগুড়ায় জেলা প্রশাসন শহরের মাটিডালীতে নিউ শাহ আমানত কেমিক্যাল ইউনিট ওয়ান বাংলাদেশ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করে।

২৯ এপ্রিল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি.এম. রাশেদুল ইসলাম এর নেতৃত্বে শাহ আমানত কেমিক্যাল, মাটিডালী, বগুড়া এর বিরুদ্ধে অনুমোদনবিহীন হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত ও বাজারজাতকরণ করায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।
মোবাইল কোর্টের ঔষধ আইন ১৯৪০ এর ১টি মামলায় এক লক্ষ  টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অনুমোদনবিহীন ফিনিক্স হ্যান্ড স্যানিটাইজার ১০০ এম এল এবং ২০০ এম এল এর মোট এক হাজার পিচ বোতল জব্দকরণসহ ধ্বংস করা হয়েছে।
এছাড়াও কাদের প্লাজা, ছিলিমপুর (শহীদ জিয়া মেডিকেল কলেজের সামনে), বগুড়া সদর বগুড়ায় যথাক্রমেঃ ১. আকন্দ ফার্মেসী, ২. কাদের সার্জিঃ  এন্ড মেডিকেল স্টোর, ৩. ফারিয়া ফার্মেসী, ৪. মর্জিনা ফার্মেসী  মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং ১৪,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযান  পরিচালনার সময় মেয়াদ উত্তীর্ণ ঔষধ এবং আন-রেজিষ্টার্ড প্রায় ৮৫০০০ টাকার ঔষধ জব্দ করাসহ ধ্বংস করা হয়েছে। দক্ষিণ বৃন্দাবনপাড়ায় আকবর সেমাই কারখানা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ৫০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোট ৬টি মামলায় ১,৬৪,০০০ টাকা অর্থদন্ড আদায় করে রাষ্ট্রীয় কোষাগার জমা দেওয়া  হয়।

উক্ত অভিজানে সার্বিকভবে সহযোগিতা করেন র‍্যাব -১২ বগুড়া’র ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার জনাব রওশন আলীর নেতৃত্বে র‍্যাব এর সদস্যবৃন্দ। এছাড়া মোবাইল কোর্ট পরিচালনায় ড্রাগ সুপার ও পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর সহযোগিতা করেন। জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে।

বার্তা প্রেরক,
রাজিবুল ইসলাম রক্তিম
বগুড়া প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন