দ্রব্য সামগ্রী ক্রয়-বিক্রয়ের কাওরান বাজারে নতুন সময়সূচী

আগামী ২৪ এপ্রিল, ২০২০ (শুক্রবার) থেকে কাওরান বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ক্রয়-বিক্রয়ে নতুন সময়সূচী নির্ধারণ করা হয়েছে। নতুন সময়সূচী অনুযায়ী সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৬টা পর্যন্ত সকল পণ্য সামগ্রী গাড়ি থেকে আনলোড করতে হবে। উল্লেখিত সময় অর্থাৎ সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৬ টার মধ্যে পাইকারী ক্রেতাগণকেও তাদের পণ্য ক্রয় করে বাজার ত্যাগ করতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব, আর্মড ফোর্সেস ডিভিশনের প্রতিনিধি ও কাওরান বাজারের মালিক সমিতির সদস্যগণের যৌথ সভায় আজ (২৩ এপ্রিল, ২০২০) এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরও সিদ্ধান্ত হয়, পণ্য বিক্রয়কালীন বিক্রেতা, বিক্রেতার সহকারী(সর্বোচ্চ একজন) ও ক্রেতা সার্বক্ষণিক মাস্ক ও গ্লাভস্ পরিধান করবেন এবং উভয়ে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখবেন।

বাজার মালিক সমিতির নেতৃবৃন্দ বাজারে আগত ক্রেতা, বিক্রেতা পণ্য পরিবহণ ও মালামাল ওঠানামার সাথে জড়িত সকলের জন্য সাবান ও হাত ধোয়ার পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করবেন। এছাড়াও বাজারে প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োগ করবেন যাতে ক্রেতা ও বিক্রেতারা স্বাস্থ্যবিধি মানছেন কি-না তা নিশ্চিত হওয়া যায়।

বাজার কমিটি পৃথক পৃথক প্রবেশ ও বাহির পথের ব্যবস্থা করবেন যাতে সকলের সামাজিক দূরত্ব বজায় থাকে এবং এক ব্যক্তি অন্য ব্যক্তির সংস্পর্শে না আসে।

কারওয়ান বাজার এলাকায় হকারের মাধ্যমে কিংবা ভ্যানে কিংবা ফুটপাতে পসরা সাজিয়ে কোন ধরণের খাবার কিংবা পণ্যসামগ্রী বিক্রয় করা যাবেনা।

খুচরা বাজারের সময়সীমা প্রতিদিন ভোর ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পূর্বের ন্যায় বলবৎ থাকবে।

মাছের পাইকারি বাজার পূর্বের মত ভোর ৩ টা থেকে সকাল ৯ টার মধ্যে তাদের কার্যক্রম শেষ করবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন