ময়মনসিংহে প্রসূতির করোনা পজেটিভ

ময়মনসিংহে সদ‌্য মা হওয়া এক নারীর করোনা পজেটিভ হয়েছে। তিনি গত শুক্রবার (১৭ এপ্রিল) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি ওয়ার্ডে একটি ছেলে সন্তানের জন্ম দেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের সাত জন চিকিৎসক, তিন জন ইন্টার্ন চিকিৎসক ও ছয় জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন একেএম মসিউল আমল বলেন, ওই নারী বর্তমানে সুর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সবিতা ধর জানান, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) শেরপুর থেকে এক অন্তঃসত্ত্বা নারী একলামসিয়া নিয়ে ভর্তি হন। পরে তার অবস্থা একটু ভালো হলে শুক্রবার (১৭ এপ্রিল) অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি।

কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাকে আইসিইউতে রাখা হয়। পরে তার নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।

তিনি বলেন, বাচ্চার ওজন কম হওয়ায় তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার মারা যায় শিশুটি।

হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার (২১ এপ্রিল) রাত থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছেন। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন