মিরপুরে আগুনে দগ্ধ গার্মেন্টস কর্মীর মৃত্যু

রাজধানীর মিরপুর ভাষানটেকে গ্যাস বিস্ফোরণের আগুনে দগ্ধ একই পরিবারের তিনজনের মধ্যে গার্মেন্টস কর্মী জাকির হোসেন। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৯টার দিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত শনিবার (২৮ মার্চ) দিনগত রাতে এ দুর্ঘটনা ঘটে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, জাকিরের শরীরের ৫৮ শতাংশ দগ্ধ ছিল। সকাল ৯টায় তার মৃত্যু হয়। বাকি দুইজন হাসপাতালে ভর্তি আছে।

জাকিরের ছোট ভাইয়ের স্ত্রী লিমা আক্তার জানান, জাকিরদের বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি গ্রামে। থাকেন মিরপুরের শ্যামল পল্লীর একটি সেমিপাকা টিনশেড বাড়িতে। স্থানীয় একটি গার্মেন্টসে হেল্পার হিসেবে চাকরি করেন জাকির হোসেন (৪৫)। একই গার্মেন্টসে কাজ করেন তার স্ত্রী আফরোজা রানী (৩৫)। তাদের বড় ছেলে রিয়াদ হোসেন (১৮) একটি হাফিজি মাদ্রাসায় পড়ে। মাদ্রাসা বন্ধ থাকায় সেও বাসায় ছিল। তাদের ছোট ছেলে রিফাত (১২) একটি হোটেলে কাজ করে। সে হোটেলেই থাকে।

তিনি জানান, শনিবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে মিরপুর শ্যামল পল্লী আবাসিক এলাকার বাসায় জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে অগ্নিকাণ্ড ঘটে। এতে তারা তিনজন দগ্ধ হয়। আশঙ্কাজনক অবস্থায় দগ্ধ তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতাল বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. এএফএম আরিফুল ইসলাম নবীন ওইদিন জানান, জাকিরের শরীরের ৫৮ শতাংশ, রানীর ৩২ শতাংশ ও রিয়াদের শরীরে ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন