১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খোলার বিষয়ে আশাবাদী শিক্ষামন্ত্রী

আগামী ১২ সেপ্টেম্বর থেকে সরকার স্কুল-কলেজ খুলে দিতে পারবে বলে আশাবাদী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।শুক্রবার এমন আশাবাদের কথা জানিয়ে তিনি বলেন, রবিবার আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশেষজ্ঞরা মনে করছেন সংক্রমণের হার কমতে শুরু করেছে। আগামী দিনে আরও কমবে। তাই ১১ সেপ্টেম্বর পর্যন্ত যে ছুটি রয়েছে তা আর বাড়ানোর প্রয়োজন পড়বে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।’

তিনি জানান, আগের ঘোষণা অনুযায়ী এসএসসি ও এইচএসসি পরীক্ষাও হবে। এ নিয়ে শিক্ষার্থীদের উৎকণ্ঠার কোনো কারণ নেই। এর আগে খুব তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে বৃহস্পতিবার জাতীয় সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, মেডিকেল কলেজের ১ম, ২য় ও ৫ম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস ১৩ সেপ্টেম্বর শুরু হতে পারে।

করোনাভাইরাস (কভিড-১৯) মহামারীর কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। গত ২৬ আগস্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। করোনাভাইরাসের বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন