করোনা কেড়ে নিল আরও ৮ হাজারের বেশি মানুষের প্রাণ

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে আরও ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৩ লাখের বেশি মানুষের। ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ লাখ ৯৭ হাজার ৮৩৫ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৯৯ লাখ ২৪ হাজার ৯৮৬ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২৪৯ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ৫৮৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ২ লাখ ৭৯ হাজার ১৬৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৪৬ লাখ ৪০ হাজার ৮০০ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৩৪ হাজার ৮০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৭ হাজার ৮৭৫ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ১৭ হাজার ১৩৪ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮০ লাখ ৫৬ হাজার ৬৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৮৯৭ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৮৪৭ জন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৭ হাজার ৮৫০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৬৯১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৮৭ হাজার ৩১১ জন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন