টিইউভি রাইনল্যান্ড এবং রিয়েলমি যৌথ ভাবে চালু করলো স্মার্টফোন কোয়ালিটি স্ট্যান্ডার্ড

প্রায় ৮ মাসের নিরলস পরীক্ষা-নিরীক্ষার পরে তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আন্তর্জাতিক ভাবে সমাদৃত টেস্টিং পরিষেবা প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান টিইউভি রাইনল্যান্ডের সহযোগিতায় নতুন স্মার্টফোনের জন্য ‘হাইরেলিয়াবিলিটিসার্টিফিকেশন’ তৈরি করেছে। সম্প্রতি একটি লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই তথ্য প্রকাশ করা হয়।

রিয়েলমি এবং টিইউভি রাইনল্যান্ড প্রাথমিক ভাবে ৩ বছরের জীবন চক্রের অভিজ্ঞতার ভিত্তিতে স্মার্টফোনের জন্য‘টিইউভি রাইনল্যান্ড “হাইরেলিয়াবিলিটিসার্টিফিকেশন’ তৈরি করেছে। রিয়েলমি বিশ্বের প্রথম স্মার্টফোন ব্র্যান্ড যারা এই উচ্চ নির্ভর যোগ্যতা প্রশংসা পত্র পেয়েছে এবং রিয়েলমি সি২১ এই প্রশংসা পত্র অর্জনকারী রিয়েলমি সি সিরিজের মধ্যে প্রথম স্মার্টফোন।

রিয়েলমি তাদের স্মার্টফোনের মান নিয়ন্ত্রণ এবং পরীক্ষা করতে এই রেলিয়াবিলিটিসার্টিফিকেশনে উল্লেখিত পদ্ধতিগুলো ব্যবহার করবে। তাছাড়া এই স্ট্যান্ডার্ডএখন থেকে বিশ্বব্যাপী প্রধান স্মার্টফোন বাজার গুলোর জন্য শীর্ষস্থানীয় শিল্পের মানদণ্ড হিসেবে কাজ করবে টিই উভিরাইনল্যান্ড স্মার্টফোন উচ্চনির্ভর যোগ্যতা প্রশংসাপত্র অর্জনের প্রক্রিয়ায় ড্রপ এবং টিয়ার, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা এবং উপাদান নির্ভর যোগ্যতার মতো ২৩ টি বড় পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়।

তরুণ প্রজন্ম-কেন্দ্রিকস্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ব্যবহারকারীদের জন্য স্মার্টফোন বিকাশের সময় সর্বদা গুণমানকে প্রাধান্য দেয়। রিয়েলমিছয়টি ধাপ অনুসরণ করে স্মার্টফোন তৈরি করে এবং পুরো প্রক্রিয়ার সাথে তাদের কোয়ালিটি কন্ট্রোল টিম ওতপ্রোতভাবে জড়িত। ধাপ গুলোর যেকোনও এক পর্যায়ে যদি কোন পণ্য নির্ধারিত স্ট্যান্ডার্ড পূরণে ব্যর্থ হয়, তবে মান নিয়ন্ত্রণটিমসেই পণ্যটি সংশোধনের মাধ্যমে মানদন্ড অনুসারে প্রস্তুত করে।

রিয়েলমি বিভিন্ন পরিবেশ গত সেটিংসে তাদের স্মার্ট ফোনের সহনশীলতাও পরীক্ষা করে। যেমন ধরুন – ভ্রমণের সময় রিয়েলমি ফোন একই রকম সক্ষম থাকবে কিনা তা নিশ্চিত করার জন্য বহিরঙ্গন পরিবেশে প্রতিকূল তাপমাত্রায় ব্যবহার করার অভিজ্ঞতা পরীক্ষা করা হয়। সর্বোচ্চ স্ট্যান্ডার্ড বজায় রাখার জন্য নির্ধারিত পদ্ধতি রিয়েলমি স্মার্ট ফোনের গুণমান নিশ্চিত করার প্রক্রিয়াকেদৃঢ় করেছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন