ট্রাম্প আর করোনার ‘ঝুঁকিতে নেই’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীর থেকে আর করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি নেই বলে জানিয়েছেন হোয়াইট হাউজের চিকিৎসক। বৃহস্পতিবারের পর এই প্রথম ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিবৃতিতে দিতে গিয়ে চিকিৎসক শান পি কনলি বলেন, প্রেসিডেন্টের এই মুহূর্তে আর আইসোলেশনের দরকার নেই।

এর আগে শনিবার ট্রাম্প হোয়াইট হাউজের সামনে নিজের সমর্থকদের সামনে বক্তব্য দেন। তখন তিনি সংক্রামক ছিলেন কি না, তা নিয়ে প্রশ্ন ওঠে। এখন নতুন পরীক্ষার পর চিকিৎসক জানালেন, তার শরীরে প্রতিলিপি তৈরি করার মতো ভাইরাস আর নেই।

বিবিসি বলছে, এই রিপোর্টের অর্থ নেগেটিভ কি না সেটি নিশ্চিত নয়। গত ৮ অক্টোবর ট্রাম্প টুইট করে জানান, তিনি ও তার স্ত্রীর করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তের পর পর হোয়াইট হাউজে ট্রাম্প পরীক্ষামূলক একটি ইনজেকশন নেন বলে বিবিসি’র খবরে বলা হয়। ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের চেয়ে প্রেসিডেন্টের অবস্থা বেশি গুরুতর বলে তাকে হাসপাতালে নেয়া হয়।

তিন দিন হাসপাতালে থেকে সরকারি বাসভবনে ফেরার পর ট্রাম্প বলেন, করোনাকে ভয় পাওয়ার কিছু নেই। কিন্তু পরিস্থিতি বলছে ভিন্ন কথা। আক্রান্ত এবং মৃতের তালিকায় শীর্ষে থাকা ট্রাম্পের দেশে এখন পর্যন্ত ৭৯ লাখ ৪৫ হাজার ৫০৫ জন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ১৯ হাজার ২৮২ জন। সুস্থ ৫০ লাখ ৮৯ হাজার ৮৪২ জন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন