পাকিস্তান-ভারতের চেয়ে বাংলাদেশে করোনায় মৃত্যুর হার কম: তথ্যমন্ত্রী

কভিড-১৯ মহামারী মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন, তা অতুলনীয় বলে প্রশংসা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা সংকট শুরু হওয়ার পর গত সাড়ে পাঁচ মাসে প্রধানমন্ত্রী এক দিনও বিশ্রাম নেননি। তার দিকনির্দেশনায় সরকারের যথাযথ পদক্ষেপে করোনায় মৃত্যুহার বিশ্বে যে কয়েকটি দেশে সবচেয়ে কম তার মধ্যে বাংলাদেশ অন্যতম। আমাদের দেশে করোনায় মৃত্যুহার ১ দশমিক ২৫ থেকে ১ দশমিক ৩০ শতাংশ, যা ভারত-পাকিস্তানের চেয়েও কম।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, করোনার শুরুতে অনেকেই বলেছিলেন দেশে হাজার হাজার মানুষ মারা যাবে। বলা হয়েছিল, রাস্তায় লাশ পড়ে থাকবে। কিন্তু বাস্তবতা হলো- দেশে অনাহারে একজন মানুষও মরেনি।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর এই স্তম্ভ তৈরি করেন সাংবাদিকরা। বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে কাজ করছে। এই করোনাকালেও সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছে সরকার। ১৫ আগস্ট হত্যাকাণ্ড প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যারা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছিল, যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি, তারাই ১৫ আগস্ট হত্যাকাণ্ড ঘটিয়েছিল। আজকেও যারা শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হচ্ছে, তারাও ষড়যন্ত্রে লিপ্ত।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন