জাপানে উদ্ভাবনী পণ্য ও সমাধানে ৮টি পুরস্কার পেলো হুয়াওয়ে

ইন্টারোপ টোকিও ২০২০’-এ নানা বিভাগে গ্র্যান্ড পুরস্কার জিতে নিয়েছে শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। জাপানের বৃহত্তম আইসিটি বিষয়ক এ প্রদর্শনীতে ‘বেস্ট অব শো অ্যাওয়ার্ডস’ বিজয়ী হয়েছে প্রতিষ্ঠানটি। উদ্ভাবনী পণ্য ও সমাধানের জন্য হুয়াওয়ে আটটি পুরস্কার পেয়েছে।

বৈশ্বিক মহামারির কারণে এবার এ প্রদর্শনী অনলাইনে অনুষ্ঠিত হয়। অনলাইন প্রদর্শনী ও আইসিটি পুরস্কার নির্বাচন কার্যক্রম ১৩ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত চলবে। এ সম্মেলনে সর্বাধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন ও এ শিল্পখাতে উদ্ভাবনের চর্চা এবং বিভিন্ন খাতের শীর্ষস্থানীয় সমাধানগুলো একসঙ্গে প্রদর্শন করা হয়। এর মধ্যে রয়েছে এআই, আইওটি, এজ কম্পিউটিং ও ইন্ডাস্ট্রিয়াল ইন্টারনেট। এর মাধ্যমে ইন্টারোপ টোকিও এ শিল্পখাতের পাশাপাশি বিশ্বে নতুন নতুন উদ্ভাবন নিয়ে আসা ও চর্চার ক্ষেত্রে সহায়তা করে আসছে।

সোমবার (৮ জুন) হুয়াওয়ে এক বিজ্ঞপ্তিতে জানায়, ইন্টারোপ টোকিও ২০২০-এ হুয়াওয়ে ১৪টি পণ্য ও সমাধান প্রদর্শন করেছে। এছাড়াও প্রতিষ্ঠানটি অংশীদারদের সঙ্গে এর ‘উন্মুক্ত, সমন্বিত প্রচেষ্টা এবং পারস্পরিক সহযোগিতা’ প্রদর্শনের পাশাপাশি সম্পূর্ণ নতুন ডিজিটাল ইন্টেলিজেন্ট ইকোসিস্টেম ও এর প্রাসঙ্গিক অ্যাপ্লিকেশন কেসগুলোও প্রদর্শন করেছে।

অত্যাধুনিক এ প্রযুক্তিগুলো আইসিটি খাতে সামগ্রিকভাবে দ্রুতগতিতে হুয়াওয়ের ডিজিটাল ও ইন্টেলিজেন্ট বিকাশের বিষয়গুলো তুলে ধরে। নতুন নতুন আইসিটি প্রযুক্তি ও ইকোসিস্টেমে ধারাবাহিকভাবে বিনিয়োগের মাধ্যমে এবং চলমান বৈশ্বিক সেবা দেওয়ার অভিজ্ঞতা সঞ্চয়ের মাধ্যমে হুয়াওয়ে এ শিল্পখাতের নেতৃস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর আস্থা অর্জন করেছে। এখন পর্যন্ত সাত শতাধিক শহর এবং ফরচুন গ্লোবাল ৫০০ প্রতিষ্ঠানের মধ্যে ২২৮টি প্রতিষ্ঠান, যার মধ্যে ৫৮টি প্রতিষ্ঠান শীর্ষ ১০০তে রয়েছে, তাদের ডিজিটাল রূপান্তরের অংশীদার হিসেবে হুয়াওয়েকে বেছে নিয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন