সারাদেশে করোনায় আক্রান্ত ৫৩৭ পুলিশ সদস্য

সারাদেশে এ পর্যন্ত ৫৩৭ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন তিন সদস্য। আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ২৭২ জন। তাদের মধ্যে পুরুষ ২৬১ জন এবং নারী ১১ জন। বৃহস্পতিবার পর্যন্ত কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) রাখা হয়েছে ১ হাজার ৩২ পুলিশ সদস্যকে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে একজন এসপি, ৪ জন অতিরিক্ত এসপি, ২ জন এএসপি, ১২ জন পুলিশ পরিদর্শক, এসআই থেকে সার্জেন্ট ৫৫ জন, এএসআই ৬৬ জন, ২০ জন নায়েক ও ৩৩১ কনস্টেবল রয়েছে। এদের মধ্যে ১৬ জন নারী সদস্য।

সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণের এ দুঃসময়ে পুলিশের পুরো কাজের ধরণ পাল্টেছে। আইন-শৃংখলা রক্ষায় তেমন ব্যস্ততা না থাকায় করছেন নানা ধরনের সামাজিক কাজ। বিশেষ করে অসহায় মানুষের ত্রাণ সহায়তা করছেন। তবে পুলিশ বাহিনীর মনোবল বাড়াতে চেষ্টা চালাচ্ছে সরকার।

পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া সোহেল রানা বলেন, করোনাযুদ্ধে আমাদের তিন সদস্য মারা গেলেও দমে যায়নি আমরা।আমাদের সদস্যরা মাঠ পর্যায়ে মানুষের পাশে থেকে দায়িত্ব পালন করে চলেছে। মানুষকে সেবা দিয়ে চলেছে।

এদিকে মৃতদের এই প্রয়াণে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের আইজি, ডিএমপি কমিশনার গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন। এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন