বিশ্বব্যাপি করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ

বিশ্বব্যাপি করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা পার হয়ে গেছে ২৫ লাখ। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৭ হাজারেরও বেশি মানুষের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ২৫ লাখ ৫৭ হাজার ১৮১ জন। এখনও পর্যন্ত মৃত্যুবরণ করেছে মোট ১ লাখ ৭৭ হাজার ৬৪১ জন। সুস্থ হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৪৪৪ জন।

করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যুও বেশি হয়েছে পৃথিবীর সবচেয়ে শক্তিধর দেশটিতে। মোট ৪৫ হাজার ৩৪০ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত স্পেনে। মোট ২ লাখ ৪ হাজার ১৭৮ জন আক্রান্ত দেশটিতে। মৃত্যু বরণ করেছে ২১ হাজার ২৮২ জন।

মৃতের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৬৪৮জনের। আক্রান্তের সংখ্য ১ লাখ ৮৩ হাজার ৯৫৭ জন।

ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন। মৃত্যু হয়েছে ২০ হাজার ৭৯৬ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ২৪ জন। সে তুলনায় দেশটিতে মৃত্যু কম। মাত্র ৪ হাজার ৯৪৮ জন।

যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা হচ্ছে ১ লাখ ২৯ হাজার ৪৪ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩৩৭ জনের। তুরস্কে আক্রান্তের সংখ্যা ৯৫ হাজার ৫৯১জন। মৃ্ত্যু হয়েছে ২ হাজার ২৫৯জন।

ইরানে আক্রান্ত ৮৪ হাজার ৮০২ জন। মৃত্যু ৫ হাজার ২৯৭ জনের। চীনে আক্রান্ত হয়েছে মোট ৮২ হাজার ৭৫৮ জন। মৃত্যু হয়েছে ৪৬৩২ জন।

বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৮২ জন। মারা গেছেন ১১০ জন।

গত বছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে চীনের উহানে প্রথম সনাক্ত হয় করোনাভাইরাসের। এরপর প্রায় চার মাসের বেশি সময়ে একটি-দুটি দেশ করে ভাইরাসটি পৃথিবীর প্রায় প্রতিটি অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন