করোনায় সচেতনতা বাড়াতে কাজ করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

হঠাৎ করেই যেন পৃথিবীজুড়ে মানবজাতিকে মহা এক সঙ্কটের মধ্যে ফেলে দিয়েছে মহামারি করোনাভাইরাস। বাংলাদেশও এর বাইরে নয়। ইতিমধ্যেই প্রায় তিন হাজার মানুষ আক্রান্ত (২৯৪৮জন) এবং ১০১ জনের মৃত্যু হয়েছে।

এমন মারাত্মক সংকটের সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্র্যাঞ্চাইজি দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এগিয়ে এসেছে অভিনব এক উদ্যোগ নিয়ে। দলটির সকল খেলোয়াড় করোনার কারণে ঘরবন্দী হওয়া সত্ত্বেও ক্রিকেট ভক্তদের জন্য রেকর্ড করেছেন একটি করে সচেতনতামূলক বার্তা। নিজেদের তারকাখ্যাতি ব্যবহার করে তারা সবার মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই জনকল্যাণমূলক উদ্যোগ নেয়ার পেছনে মূল ব্যক্তিটি হলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিক কেএম রিফাতুজ্জামান। চট্টগ্রামের এই ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী অফিসার সৈয়দ ইয়াসির আলম জানান, ভক্তদের কাছে একটি সুপরিকল্পিত ও ইতিবাচক বার্তা পৌঁছে দেওয়াটাই এখন সবচেয়ে জরুরি।

তিনি বলেন, ‘দল হিসেবে এবং দলের খেলোয়াড় হিসেবে যে কোন সংকটে এগিয়ে আসাটা আমাদের দায়িত্ব। করোনাভাইরাস শুধু আমাদের দেশ নয় বরং পুরো বিশ্বের একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ সময়ে সঠিক তথ্য জেনে রাখাটা খুবই গুরুত্বপূর্ণ।’ এ কারণেই দলের সব খেলোয়াড় কভিড-১৯ সংক্রান্ত ভিডিও শেয়ার করছেন এই ফ্র্যাঞ্চাইজির প্ল্যাটফর্মে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। স্থানীয়দের মধ্যে এই দলে রয়েছেন- ইমরুল কায়েস, নুরুল হাসান, মেহদি হাসান রানা, মুকতার আলি, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, এনামুল হক জুনিয়র। বিদেশি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ক্রিস গেইল, আভিশকা ফার্নান্দো, রায়াদ এমরিত, ইমাদ ওয়াসিম এবং কেসরিক উইলিয়ামসের মতো তারকারা।

করোনার কারণে সৃষ্ট এই দুর্যোগে মানুষকে সচেতন করতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্ল্যাটফর্মে প্রকাশি ভিডিওতে অংশ নিয়েছেন মুকতার আলি, এনামুল হক জুনিয়র, কেসরিক উইলিয়ামস, মেহেদি হাসান রানা, নুরুল হাসান, জুনায়েদ সিদ্দিকি, রায়াদ এমরিত এবং চ্যাডউইক ওয়ালটন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন