লীগ নিয়ে দ্বিধা দ্বন্দে ক্লাবগুলো

সর্বশেষ ১৫ মার্চ অনুষ্ঠিত হয়েছে প্রিমিয়ার লীগ ফুটবল। প্রথম দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয় লীগ। এরপর করোনা ভাইরাস সংক্রমন রোধে অন্য সব খেলার মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগও স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লীগ কমিটি। পরিস্থতি দিনকে দিন খারাপ হচেছ। ভাররাসের সংক্রমন এড়াতে ছুটি বাড়িয়ে চলছে সরকার। তাইতো লীগ পুনরায় মাঠে গড়ানো নিয়ে শংকা তৈরী হয়েছে।
সেই শঙ্কা বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) একটি চিঠি। লীগ নিয়ে মতামত জানতে ১৫ এপ্রিল অংশ নেয়া ১৩ ক্লাবের কাছে মেইল পাছিয়েছে বাফুফে। চিঠিতে ক্লাবগুলোর মতামত চেয়েছে বাফুফে।

সেখানে অনেকে এই মৌসুমে লীগ বাতিল করার পক্ষে মত দিয়েছেন। আবার কেউ চাইছে অবস্থার পরিবর্তন হলে লীগ মাঠে যেন গড়ায়।
যেমন আরামবাগ ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী চাইছেন এবারের মৌসুমের লীগ বাতিল হোক। তার মতামত জানিয়ে তিনি বলেন, করোনা ভাইরাসের প্রকোপ কেটে কবে নাগাদ পরিস্থিতি ঠিক হয় তার কোন নিশ্চয়তা নেই। লীগ মাঠে গাড়ানো নিয়ে নির্দিষ্ট কোন সময়ও দিতে পারছে না বাফুফে। তাছাড়া আমরা দেশী ও বিদেশী সব ফুটবলারের অর্থ পরিশোধ করে চুক্তি শেষ করে দিয়েছি। বিমান আকাশে উড়লেই বিদেশীরা চলে যাবেন। তাই আমরা এবছর আর লীগ খেলছি না বলেই বাফুফেকে জানিয়ে দিয়েছি। তাছাড়া ১৭ মার্চ লীগের ১৩ দলের কর্মকর্তারা বসেছিলাম। সেখানেই বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী বাদে অন্য ১১টি ক্লাবই লীগ বাতিলের পক্ষেই ছিলেন। পৃথিবীর অনেক লীগই বাতিল হয়ে গেছে। সেক্ষেত্রে আমাদেরটা বাতিল হলে সমস্যা কোথায়।

ঢাকা আবাহনী লিমিটেডের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু অবশ্য বললেন ভিন্ন কথা। ‘আমরাও চিঠি পেয়েছি। তবে করোনা ভাইরাসের অবস্থা না দেখে বাফুফেকে কোন উত্তর দিতে পারছি না। তাই এখনি কিছু বলতে পারবো না আমরা।’ একই সুরে কথা বললেন ব্রাদার্স ইউনিয়নের ম্যানেজার আমের খান। এ বিষয়ে তিনি বলেন, আমরাও এখনি কিছু বলতে পারছি না। কারণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না। বাফুফের চিঠির উত্তরও দেয়া যাবে না।’ এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, আমরা ক্লাবগুলোর কাছে মতামত জানতে চেয়েছি। তাদের সিদ্ধান্তই সব নয়। আমরা আগেই বলেছি, এপ্রিল পর্যন্ত অবস্থা পর্যবেক্ষন করা হবে। তাই সকলের মতামত না আসা পর্যন্ত বাফুফের কার্যনির্বাহী কমিটি কোন সিদ্ধান্ত নিতে পারবে না।’

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন