র‌্যাব-৬ : দেশসেরা নারী ফুটবলার উন্নতির পাশে

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের কৃতী ফুটবলার উন্নতি খাতুন। ২০১৭ সালে বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে হন সেরা খেলোয়াড়। ২০২০ অনূর্ধ্ব-১৭ বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়েও সর্বাধিক গোলদাতা উন্নতি খাতুন। তিন বছরের ব্যবধানে দু’বার মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণপদক লাভ করা এই নারী ফুটবলারই কিনা করোনা মহমারিতে পরিবার নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। সংসারে উপার্জনক্ষম একমাত্র ব্যক্তি উন্নতির পিতা দাউদ শেখ। করোনা ভাইরাস মোকাবেলায় তার ভ্যান চালক পিতা ঘরবন্দি। দেশসেরা নারী ফুটবলারের দিন কাটছিল খেয়ে-না খেয়ে। তবে দুঃসময়ে পরিবারটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ র‌্যাব।

RAB-৬ খুলনার অধিনায়ক লে: কর্নেল রওশনুল ফিরোজের নির্দেশনায় ঝিনাইদহ র‌্যাব কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ ছুটে যান উন্নতির গ্রাম ঝিনাইদহের শৈলকুপার দোহারোতে। রবিবার বিকালে দেশসেরা এই ফুটবল কন্যার পরিবারকে নগদ ২০ হাজার টাকা ও এক মাসের খাদ্য সামগ্রী তুলে দেন তিনি।
ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার জানান, র‌্যাব-৬ খুলনার অধিনায়কের নির্দেশনায় তিনি নগদ টাকা ও খাদ্য সামগ্রী নিয়ে উন্নতির বাড়িতে হাজির হয়েছেন।
যেকোনো প্রয়োজনে উন্নতির পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি।
উন্নতি খাতুন বলেন, এমনিতেই আমাদের অভারের সংসার। তার উপর আবার করোনা ভাইরাস মোকাবিলায় বাবা দীর্ঘদিন ঘরে বসে আছেন। সংসারে অভাব-অনটন প্রকট আকার নিয়েছে। এমন পরিস্থিতিতে RAB -6 এর অধিনায়ক আমার পরিবারের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আমি ও আমার পরিবার র‌্যাব- ৬ এর প্রতি কৃতজ্ঞ।
র‌্যাব-৬ এর এমন মহতী উদ্যোগের প্রশংসা করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি বলেন, ‘আমরা র‌্যাব-৬ কে ধন্যবাদ জানাই উন্নতির পাশে দাঁড়ানোর জন্য।’

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন