রমজান সামনে রেখে ১১ প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের চিঠি

রমজানে বিশেষ চাহিদার কথা বিবেচনা করে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে আরও ১১টি প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে চিঠি পাঠিয়েছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

আসন্ন রমজান মাসে ইফতার ও সেহরিতে ভোক্তাদেও মান সম্পন্ন পণ্য পৌছে দিতে পণ্য উৎপাদন ও বাজারজাতকারী ১১টি প্রতিষ্ঠানকে সোমবার চিঠি পাঠায় বিএসটিআই। এই চিঠির মাধ্যমে প্রতিষ্ঠানগুলোকে রমজানে মানসম্পন্ন পণ্য উৎপাদন ও যথাযথভাবে বাজারজাত করার তাগিদ দেওয়া হয়।

বিএসটিআইয়ের চিঠিতে রমজানে নিত্য প্রয়োজনীয় ও অধিক ব্যবহৃত পণ্যগুলো বাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে উৎপাদন করা এবং সেই সঙ্গে ন্যায্য মূল্য ও মান ঠিকা রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

এর আগে প্রাণ ফুডস লিমিটেডসহ বৃহৎ ২০টি প্রতিষ্ঠানকে মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে পত্র পাঠায় বিএসটিআই। বিএসটিআই থেকে জানানো হয়, পর্যায়ক্রমে দেশে বৃহৎ ও মাঝারি অন্যান্য প্রতিষ্ঠানকেও পত্র দেয়া হবে।

নতুন করে পণ্য উৎপাদনে ও বাজারজাতের তাগিদ দেওয়া প্রতিষ্ঠানগুলো হলো- পারটেক্স ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, ড্যানিশ ফুড লিমিটেড, ভিটাল্যাক ডেইরি অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এছাড়া এসিআই লজিস্টিকস লিমিটেড (স্বপ্ন), মিনা সুইটস অ্যান্ড কনফেকশনারি লিমিটেড, ওয়েল ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানি লিমিটেড, রস লিমিটেড এবং ওমেগা ডিস্ট্রিবিউশন লিমিটেড ও প্রিন্স ফুড প্রোডাক্টস লিমিটেড এই ছয়টিসহ ১১ প্রতিষ্ঠানকে এই পত্র দেওয়া হয়।

প্রতি বছর রমজানে খাদ্যসহ বিভিন্ন পণ্যের চাহিদা বেড়ে যাওয়া একশ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের পণ্য বিক্রি ও বিতরণের অপচেষ্টা করেন। এ ধরনের অপতৎপরতা ঠেকাতে বিএসটিআই প্রতিটি দিবস উপলক্ষের আগেই বাজারসহ বিভিন্ন আমদানিকারক ও উৎপাদনকারী প্রতিষ্ঠানে কার্যক্রম জোরদার করতে এমন তাগিদ দেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন