৩৩৩ তে ফোন করলেই মিলছে খাদ্য সহায়তা

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশব্যাপী চলমান লকডাউনে অভাবগ্রস্থদের মানবিক সহায়তা ও খাদ্য সরবরাহের জন্য ৩৩৩ হটলাইন চালু করেছে সরকার। রবিবার (৫ এপ্রিল) থেকে এ সেবাটি চালু করা হয়েছে। ইতোমধ্যে গত দুইদিনে ৫ হাজারেরও বেশি কল এসেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির নীতিবিষয়ক উপদেষ্টা অনির চৌধুরী।

মঙ্গলবার (৭ এপ্রিল) অনির চৌধুরী বলেন, “সংক্ষিপ্ত এ কোডের সূচনা হওয়ার পরে, আমরা অনাহারে থাকা লোকদের কাছ থেকে কল পেতে শুরু করি। তৎক্ষণাৎ কলগুলো সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে স্থানান্তর করা হয় এবং তারা নির্ধারিত স্থানে ত্রাণ প্রেরণের জন্য তৎক্ষণিক পদক্ষেপ নেন।” তিনি বলেন, ‘কোনওরকম প্রচার ছাড়াই সংক্ষিপ্ত কোডটি ব্যাপক সাড়া পাচ্ছে এবং স্থানীয় প্রশাসন কলকৃত ব্যক্তিদের প্রয়োজনের দিকে নজর দিচ্ছে।‘

ই-কমার্স দিবস উদযাপন উপলক্ষে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-সিএবি) আয়োজিত “মানবতার সেবায় ই-কমার্স কল” অনলাইন আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, “ব্যবসায়-বাণিজ্য পরিচালনার ক্ষেত্রে আমরা এখন বেশ কঠিন অবস্থানে রয়েছি। কারণ করোনাভাইরাস সবকিছুর উপর বিধিনিষেধ তৈরি করেছে। ই-কমার্স এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।”

এছাড়া আলোচনা সভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, আইসিটি সচিব এনএম জিয়াউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন