কাশিনাথপুরে বিডি এভারগ্রীনের উদ্যোগে ধর্ষণ ও নারী নিপীড়ন বিরোধী মানববন্ধন

পাবনার কাশিনাথপুরে ধর্যণ জারি নির্যাতন নিপীরন বিরোধি মানববন্ধন পালিত হয়। ‘বোন তোমার ভয় নাই ;ভাই তোমার মরে নাই। ‘সোনার বাংলায় ধর্ষকের ঠাঁই নাই।….কাগুজে আইনে ভরসা নাই, ফাঁসির দৃষ্টান্ত দেখতে চাই’- নানাবিধ শ্লোগানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে পাবনা জেলার কাশিনাথপুরে ধর্ষণ ও নারী নিপীড়ন বন্ধে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে নয়টায় স্থানীয় ফুলবাগান চত্বর থেকে এ মানববন্ধন শুরু হয়। বিডি এভারগ্রীন নামক স্বেচ্ছাসেবী সংগঠন এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

বেলা নয়টা থেকে স্থানীয় বিভিন্ন অরাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ব্যানার ও প্ল্যাকার্ডসহ এ মানববন্ধন কর্মসূচিতে আসতে শুরু করে। পাবনা বগুড়া মহাসড়ক ধরে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে উপস্থিত ব্যক্তিবর্গ দেশব্যাপী মহামারী রূপে চলমান ধর্ষণ নারী ও শিশু নির্যাতন বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানান। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে অংশগ্রহণকারী মানুষের সংখ্যা। শিক্ষক, চিকিৎসক, সংবাদকর্মী, ছাত্র-ছাত্রী ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ হাতে হাত রেখে মানববন্ধন কর্মসূচিতে দাঁড়িয়ে অংশ নেন। সবার একটা দাবি স্বাধীন দেশে কেন হবে, বিবস্ত্র নারী তথা দেশ।

এ কর্মসূচিতে বক্তব্য রাখেন উপদেষ্টা মোঃ হুমায়ুন কবীর, উপদেষ্টা প্রভাষক মো. মাহবুব হোসেন, উপদেষ্টা শফিকুল আলম খান, সংগঠক মামুন বাপ্পি, মোখলেছুর রহমান মুকু, জাহাঙ্গীর কবীর খান রুবেল, মো. সেলিম মিয়া, প্রমুখ। পরিচালনা করেন শেখ শাহীন। উপস্থিত ছিলেন বিডি এভারগ্রীন এর সংগঠক মোফাজ্জল হোসেন, শামিম খান, আমিনুল আলমাস, সজল, সোহাগ, আদনান, নাহিদ,  আব্দুল জব্বার, ওবায়দুল্লাহসহ স্বেচ্ছাসেবকগণ।

এ সময় বক্তারা জননেএি শেখ হাসিনাকে ধন্যবাদ জানান, ধর্ষণের আইন সব্বোচ শাস্তি মৃত্যু দন্ড করার প্রস্তাব করায়। ও তারা আশা ব্যক্ত করেন এ আইন দ্রুতই কার্যকর এর মাধ্যমে নতুন দৃষ্টান্ত স্হাপন হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, বর্তমানে আমাদের দেশে বেড়ে যাওয়া ধর্ষণ একটি ব্যাধি হয়ে দাঁড়িয়েছে। প্রতিরোধ করতে হবে সামাজিক তথা রাষ্ট্রীয়ভাবে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের আইন অবিলম্বে কার্যকর করার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

তাঁরা আরও বলেন, পারিবারিক মূল্যবোধ, ধর্মীয় অনুশাসন এবং নারীর প্রতি শ্রদ্ধাশীল হলে ধর্ষণের ঘটনা কমে যাবে। তাছাড়া ধর্ষকদের কঠিন শাস্তির নিশ্চিত করার দাবি জানানো হয়। তবে নিরাপরাধী কেও যেন শাস্তি না পায় সেদিকেও লক্ষ্য রাখার আহ্বান জানান বক্তারা। এই কর্মসূচিতে অংশগ্রহণ করে বিডি এভারগ্রীন, কাশিনাথপুর ওষুধ ব্যবসায়ী সমিতি, মা জেনারেল হাসপাতাল পদ্মা হাসপাতাল সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন