আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

আমফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সচ্ছল ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২১ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, উপকুলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘূর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙ্গে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ী ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘুর্ণিঝড়ের আঘাতে। এছাড়াও কলা ক্ষেত, পানের বরোজ এবং আমসহ ফসলি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানীসহ অসংখ্য মানুষ আহত হয়েছে। হাজার হাজার মানুষ ঘরবাড়ী হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে। আমফানের ন্যায় প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জ্ঞাপন করছি।

তিনি বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের করোনাভাইরাসের মহামারিতে দুর্বিষহ জনজীবনের ওপর এই প্রবল ঘূর্ণিঝড়ের অভিঘাত এক ভয়াবহ বিপর্যয়। তবুও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি অতীত ঐতিহ্যের ন্যায় উপকূলবর্তী অঞ্চলসমুহের সাহসী মানুষরা তাদের শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নবউদ্যোমে জীবন সংগ্রামে বিজয়ী হবে ইনশাল্লাহ।

ফখরুল বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, বিএনপির সকল নেতাকর্মীরা তাদের সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরকেও উপদ্রুত এলাকায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

গতকাল উপকুলীয় জেলাসমুহে সুপার সাইক্লোন আমফানের তীব্র আঘাতে হতাহতের ঘটনাসহ মানুষের ঘরবাড়ী, রাস্তাঘাট, গাছপালা, গবাদী পশু সব ধ্বংস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন ফখরুল।

বিএনপি মহাসচিব ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও তাদের শোক বিহব্বল পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। একই সাথে ঘুর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়ীঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা প্রদানের জন্য আহ্বান জানান ফখরুল।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন