বাগেরহাট পুলিশের মানবিকতার উজ্জল দৃষ্টান্ত

করোনার জন্য সারাদেশ জুড়ে চলছে লকডাউন। এরই মাঝে গভীর রাতে খোলা আকাশের নিচে রাস্তায় বাচ্চা প্রসব কালীন অসহায় এক মায়ের পাশে মানবিকতামুলক সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন বাগেরহাট মডেল থানার ওসি মাহতাব উদ্দিন ও এই থানার পুরা টিম।

জরুরী হেল্প লাইন ৯৯৯ এ সংবাদ পাওয়ার সাথে সাথে বাগেরহাট মডেল থানার ওসি মাহতাব উদ্দিন সাথে সাথে কার্যকরী ব্যবস্থা নেন।

ওসির দিক নির্দেশনায় থানার ডিউটি অফিসার এসআই কামরুল ইসলাম সাথে সাথে অতি দ্রুত তার ফোর্স সাথে নিয়ে এই মানবিক দায়িত্ব সম্পন্ন করেন।

বাগেরহাটের মোড়েলগঞ্জ থানাধীন একটি এলাকায় দরিদ্র কৃষক অমৃত মন্ডলের বাড়ি। বর্তমানে তিনি বাগেরহাট পৌরসভা এলাকায় পরিবার সহ ভাড়া বাসায় থাকেন।

আজ ৮ মে শুক্রবার ভোর রাতে কৃষক অমৃত মন্ডলের স্ত্রী নিপা মন্ডল (২৫) এর প্রসব বেদনা শুরু হলে তাকে চিকিৎসার জন্য তার পরিবার বাগেরহাট সদর থানাধীন ‘মুক্তি ক্লিনিকে’ নেওয়ার পথে রাস্তার পাশে খোলা জায়গায় নিপা মন্ডল সন্তান প্রসব করেন।

বাগেরহাট মডেল থানার ওসির সার্বিক দিক নির্দেশনায় বাগেরহাট মডেল থানার ডিউটি অফিসার এসআই কামরুল ইসলাম সদ্য ভুমিষ্ঠ শিশুসহ মাকে রাস্তা থেকে তুলে নিয়ে বাগেরহাট সদর থানাধীন মুক্তি ক্লিনিকে ভর্তি করেন।

পরবর্তীতে থানার ওসি মাহতাব উদ্দিন ও এসআই কামরুল ইসলাম বাচ্চা ও বাচ্চার মাকে দেখতে এবং তাদের চিকিৎসার খোজ খবর নিতে ক্লিনিকে যান।

বাগেরহাট সদর মডেল থানার ওসি জানান, বাচ্চা ও মায়ের চিকিৎসার ব্যাপারে ক্লিনিক কর্তৃপক্ষের সাথে আলোচনা হয়েছে এবং তারা দুজনেই শারীরিক ভাবে সুস্থ আছেন।

এসময়ে থানার ওসি মাহতাব উদ্দিন বাচ্চার মায়ের জন্য উপহার হিসেবে কিছু পুষ্টিকর ফল ও বাচ্চার চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেন ।

অমৃত মন্ডল পেশায় একজন কৃষক। তিনি অন্যের জমিতে ধান কাটার জন্য বর্তমানে চিতলমারী থানায় অবস্থান করছেন।

করোনার এই মহা বিপদের মাঝে বাগেরহাট সদর মডেল থানার ওসি মাহতাব উদ্দিন ও মানবিক পুলিশ বাহিনীর এই মানবিকতা সারা দেশের মানুষের কাছে এক উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে।

ছবিতে থাকতে পারে: এক বা আরও বেশি ব্যক্তি এবং লোকেরা বসে আছে

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন