করোনা নিয়ে অভিযোগের রাজনীতি করছে বিএনপি: কাদের

দেশে চলমান করোনা সংকট নিয়ে অভিযোগের রাজনীতি শুরু করেছে বিএনপি বলে আপত্তি তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সরকার করোনার আসল তথ্য গোপন করছে জনগণকে জানতে দিতে চাইছে না বিএনপি’র এমন অভিযোগ সরাসরি নাকচ করে দিয়ে কাদের বলেন বিশ্বে সকলের জন্যই চিন্তার একটা বিষয় করোনা। এখানে তথ্য লুকানোর কিছুই নেই।

এসময় কাদের আরও বলেন, বিএনপি করোনাকে কেন্দ্র করে পুরনো নালিশের রাজনীতি শুরু করেছে।

রোববার (২৬ এপ্রিল) সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় এসব কথা জানান ওবায়দুল কাদের।

এসময় সেতুমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, করোনা নিয়ে আমরা দেখছি বিএনপি তাদের পুরনো নালিশের রাজনীতি শুরু করেছে। এতদিন তারা ঘুমিয়ে ছিল এখন হঠাৎ জেগে দেখে যে সরকার একক নীতিতে চলছে তাদের ধারণা এমনই।

এসময় কাদের আরও বলেন, সরকারের সমালোচনা করতে গিয়ে তথ্য প্রমাণ ছাড়া ফখরুল সাহেব একবার চুপ হয়ে গেলেন। এখন আবার বলছেন সরকার তথ্য গোপন করছে। তাহলে কি তথ্য গোপন হচ্ছে সেটা তো আপনি বললেন না।

জননেত্রী শেখ হাসিনা স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। আর এটাই আপনাদের গায়ে লাগছে। অপরের অভিযোগ করার আগে নির্ভুল তথ্য আপনার হাজির করা উচিত ছিল।

সরকার করোনা সংকট মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে দিনকে দিন অধিকতর সক্ষমতা অর্জন করছে। এটাই আপনাদের মনোকষ্টের কারণ।

এসব না করে ইতিবাচক কিছু করুন যাতে মানুষের সর্বোপরি দেশের স্বার্থে কাজে লাগে।

মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে কাদের বলেন, ‘রমজান মাসে এক শ্রেণির মুনাফাখোর ও মজুতদার অসৎ ব্যবসায়ী বাজার অস্থিতিশীল করার দুরভিসন্ধিতে লিপ্ত। সরকার এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।’

এসময় মন্ত্রী বলেন, করোনা কোনো রাজনৈতিক সংকট নয়, এটি জাতীয় সংকট। এখন দরকার করোনা যোদ্ধা, যারা সত্যিকারের করোনা যোদ্ধা, ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান যারা ফ্রন্টলাইনে যুদ্ধ করছে, দল-মত নির্বিশেষে তাদের সবাইকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক করোনা যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।’

করোনা সংকট মোকাবিলায় যারা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জরুরি সেবা দিচ্ছেন, তাদেরকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকটের মধ্যেই সম্ভাবনা দেখতে পান। সততা এবং সাহসই হচ্ছে তার শক্তির উৎস। সংকট মোকাবিলা শুরু থেকেই দল-মত-নির্বিশেষে আমরা সবার সহযোগিতা চেয়েছি।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে কাদের বলেন, ‘আপনারা সংকটে মানুষের জন্য এ পর্যন্ত কী কাজ করেছেন। করোনার বৃদ্ধি কি করেছেন আপনারা? সরকার সবাইকে নিয়ে কাজ করছে।

সরকার ইতোমধ্যে সমন্বয়ে গড়ে তুলেছে কেন্দ্র থেকে মাঠ পর্যায়ে। সব সরকারি সংস্থা, পেশাজীবী, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এ সংকট মোকাবিলায় সফল হবো ইনশাল্লাহ।’

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন