ওমেন্স অ্যান্ড হসপিটালে জেডআরএফ ও ড্যাবের পিপিই বিতরণ

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর উত্তরায় মেডিকেল কলেজ ফর ওমেন্স অ্যান্ড হসপিটালের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) বিতরণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সোমবার দুপুরে পিপিই বিতরণ করেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন- ড্যাবের সিনিয়র সহসভাপতি ডা. আবদুস সেলিম, মেডিকেল কলেজ ফর ওমেন্স অ্যান্ড হসপিটালের অধ্যক্ষ অধ্যাপক রওশন আলী, পরিচালক (প্রশাসন) ডা. মুশফিকুর রহিম, ড্যাবের যুগ্মমহাসচিব পারভেজ রেজা কাকন, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ডা.ফজলুল করিম আজাদ, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ।

এর আগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতাল, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, ইস্ট ওয়েস্ট মেডিকেল ও আপডেট ডেন্টাল কলেজ, এমএইচ শমরিতা মেডিকেল ও এমএইচ শমরিতা ডেন্টাল কলেজ, ইবনে সিনা মেডিকেল কলেজ, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, আদ-দ্বীন মেডিকেল কলেজ, কমিউনিটি মেডিকেল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ, গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ডেল্টা মেডিকেল কলেজ, ইব্রাহিম মেডিকেল কলেজ (বারডেম), কেয়ার মেডিকেল কলেজ, মার্কস মেডিকেল কলেজ, সেন্ট্রাল ইন্টারান্যশনাল মেডিকেল কলেজ, চট্টগ্রামের বিজিসি মেডিকেল কলেজ ছাড়াও চট্টগ্রাম, সিলেট, কুমিল্লার বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পিপিই দিয়েছে জেডআরএফর ও ড্যাব।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার জানান,

করোনাভাইরাস মোকাবেলায় নানা উদ্যোগ নিয়েছে জেডআরএফ ও ড্যাব। করোনা সংক্রান্ত বিষয়ে কোনো পরামর্শ এবং প্রাথমিক জরুরি স্বাস্থ্যসেবার জন্য ২৪ ঘন্টার মোবাইল হটলাইন চালু করা হয়েছে। রোগের ধরণ বুঝে সংশ্লিষ্ট ব্যক্তিকে বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে ফোনে সংযুক্ত করার পাশাপাশি সমস্যা জেনে টেলিফোনেই রোগিকে প্রেসক্রিপশন দেয়া হচ্ছে। সেইসঙ্গে মূল্য পরিশোধ সাপেক্ষে রোগীর চাহিদা অনুযায়ী ওষুধ রোগীর বাড়ি পৌঁছানোর জন্য মেডিকেল টেকনোলোজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যামট্যাব) একটি টিম বিনামূল্যে সেবাদানে নিয়োজিত আছে। গরিব রোগীকে বিনামূল্যে ঔষধ দেয়ার পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।এছাড়া জেডআরএফের কৃষিবিদ গ্রুপ রাজধানীর বস্তিতে জীবাণুনাশক ঔষধও স্প্রে এবং প্রকৌশলী গ্রুপ সাধারণ মানুষের হাত ধোয়ার জন্য রাজধানীতে হাত ধোয়ার বেসিন স্থাপন শুরু করেছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন