করোনায় বাংলাদেশের সহায়তা চাইছে মালয়েশিয়া

বাংলাদেশের কাছে হাইড্রোক্লোরোকুইন চেয়েছে মালয়েশিয়া। এ জন্য হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট ওপর থেকে রপ্তানি নিষেধাজ্ঞা তুলে নিতে অনুরোধ জানিয়েছে কুয়ালালামপুর।

করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় হাইড্রোক্লোরোকুইন গুরুত্বপূর্ণ। এ বিষয়টি মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী হিসামুদ্দিন তুন হুসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে লেখা চিঠিতে উল্লেখ করেন।

রোববার (১৯ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতিতে মালয়েশিয়ার সরকার সেখানে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে। এ বিষয়ে মালয়েশিয়ার সরকার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী পত্রে হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট রপ্তানির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করে বলেন, হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট মালয়েশিয়ায় করোনা রোগীর চিকিৎসায় গুরুত্বপূর্ণ।

এ ছাড়া দেশটির পররাষ্ট্রমন্ত্রী বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ও মালয়েশিয়ার একত্রে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি মালয়েশিয়ার নাগরিকদের দেশে ফেরত নেয়ার ক্ষেত্রে সহযোগিতার জন্য ড. মোমেনকে ধন্যবাদ জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন