দিনাজপুরে ৩০ লক্ষ টাকা ব্যায়ে দুইটি মন্দিরের সংস্কার কাজের উদ্বোধন

মুজিব শতবর্ষের উপহার হিসেবে দিনাজপুরে ৩০ লক্ষ টাকা ব্যায়ে শ্রীশ্রী বাসুনিয়াপট্টি দুর্গা মন্দির ও চকবাজার শ্রীশ্রী হরিসভার মন্দিরের সংস্কার কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের দুই সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম এমপি ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। ৩১ অক্টোবর রোববার হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের বাস্তবায়নে সমগ্র দেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার প্রকল্পের আওতায় এই দুটি মন্দিরে নির্মান কাজের উদ্বোধন করা হয়।

এসময় দিনাজপুর-৩ সদর আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালু রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের কথা ভাবেন। দেশের মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন ধরনের সহযোগীতা করে আসছেন শেখ হাসিনা। শুধু তাই নয় দেশকে কিভাবে উন্নত দেশের কাতারে দ্রুত নিয়ে যাবে সে দিকেও কাজ করে যাচ্ছেন তিনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বিশ্বের উন্নত রাষ্ট্রের কাতারে আমাদের অবস্থান হবে। কোন ষড়যন্ত্রই বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি থামাতে পারবে না। বিএনপি ক্ষমতার ক্ষমতার লোভে যতই ষড়যন্ত্র করুক না কেন, ষড়যন্ত্রকে প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

অপরদিকে, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গি অসাম্প্রদায়িক। এ জন্যই তিনি বলেন- ধর্ম যার যার রাষ্ট্র সবার। এ দেশে বসবাসকারী সকল নাগরিকদের অধিকার রাষ্ট্রীয়ভাবে নিশ্চিত করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন,চলমান সময়ে সৃষ্ট যে মন্দির ভাংচুরের ঘটনায় সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। ইতিমধ্যে ১২৯ টি মামলা হয়েছে এবং প্রায় এক হাজারের অধিক গ্রেফতার করা হয়েছে। ভিডিও ফুটেজের মাধ্যমে তাদের নিশ্চিত করে গ্রেপ্তারও করা হয়েছে আইনের আওতায় নিয়ে আসা হবে এবং তাদের দ্রুত বিচারের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে এদের বিচার নিশ্চিত করা হবে। উদ্বোধন কালে অন্যান্যদের মধ্যে চকবাজার শ্রীশ্রী হরিসভা মন্দির কমিটির সাধারণ সম্পাদক চিত্ত ঘোষ, বাসুনিয়াপট্টি দুর্গা মন্দির কমিটির সভাপতি ডা. শান্তুনু বসু, সাধারণ সম্পাদক প্রশান্ত সাহা, সদস্য সত্য ঘোষ, দিনাজপুর বিএমএর সাধারন সম্পাদক বিকে বোস উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
এন.আই.মিলন
দিনাজপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন