হোমনায় এক গাভীর এক সাথে দুই বাছুর প্রসব

হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের বাহের কালমিনা গ্রামের দুধ বেপারী খলিল মিয়ার একটি গাভী এক সাথে দু’টি বাছুর প্রসব করেছে। গাভীটি গতকাল মঙ্গলবার সন্ধ্যা রাতে দু’টি কালো রঙের ধামরী (নারী বাছুর) প্রসব করে। বর্তমানে গাভী ও বাছুর দু’টি সুস্থ্য আছে। এদিকে এক গাভী একসাথে দুই বাছুর প্রসব করেছে এমন খবর এলাকায় ছড়িয়ে যাওয়ার পর গাভী ও বাছুরগুলোকে দেখতে খলিল মিয়ার বাড়িতে উৎসুক জনতা ভিড় করছেন।

গাভী থেকে বাচ্চা আলাদা করা ব্যক্তি মো. মোসলেম উদ্দিন বলেন, গাভীটি এক সাথেই দু’টি বাছুর প্রসব করার চেষ্টা করেছিল। পরে একটি বাচ্চা ঠেলা দিয়ে ভিতের ঢুকিয়ে আরেকটিকে টেনে বের করা হয়। এরপর এক মিনিটের মধ্যেই গাভী দ্বিতীয় বাছুরটি প্রসব করে। দু’টি বাছুরই কালো রঙের এবং দেখতে একটি আরেকটির অবিকল।

গাভীর মালিক মো. খলিল মিয়া বলেন, এটি অনেক ভাগিন্তা গাই (ভাল গাভী)। প্রতিবছরই একটি করে বাচ্চা প্রসব করে। এবার দু’টি বাচ্চা প্রসব করেছে,্ এতে করে দুই বছরেরটা এবার এক বছরেই পেয়ে গেছি। গাভীটি এক সাথে দু’টি বাচ্চা প্রসব করায় এবং এগুলো সুস্থ্য থাকায় আমি অনেক খুশি হয়েছি। আমি এ জন্য মহান আল্লাহর নিকট অনেক শুকরিয়া জ্ঞাপণ করছি।

হোমনা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সৈয়দ মো. নজরুল ইসলাম বলেন, এক গাভী এক সাথে দুই বাছুর প্রসব করে থাকে, তবে সেটি খুব রেয়ার বিষয়। তিনি বলেন, জাইগটের কারণে এমনটি হয়েছে।

বার্তা প্রেরক
মোঃ কামাল হোসেন সরকার
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন