বাগেরহাট চার মাসব্যাপি বিনামূল্যে ড্রাইভিং প্রশিক্ষন কোর্স শুরু

ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাটে বিনামূল্যে চার মাস ব্যাপি গাড়ি চালনা প্রশিক্ষন কোর্স শুরু হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে মেরিন টেকনোলজি চত্বরে এই কোর্সের উদ্বোধন করেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম। এসময়, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাটের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ শামিম হাসান, বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহা-ব্যবস্থাপক জাকির হোসেন, বাগেরহাট আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর সমন্বয়ক ইলিয়াস রহমাতুল্লাহ, প্রশিক্ষক মাজহারুল হাসান খান, হাবিবুল্লাহ, অভিষেক সরকারসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষন কোর্সের উদ্বোধন শেষে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম বেকারত্ব দূরীকরণ ও আত্মকর্মসংস্থানের জন্য কারিগরি প্রশিক্ষনের কোন বিকল্প নেই। যুবকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ইতিবাচক ভূমিকা রাখছে। ড্রাইভিং কোর্সসহ মেরিন ইনস্টিটিউট পরিচালিত সকল কোর্স খুবই ইতিবাচক। বেকার যুবকদের দক্ষতা বৃদ্ধির জন্য এসব প্রশিক্ষন গ্রহনের আহবান জানান তিনি।

ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ব্যবস্থাপনা এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর সহযোগিতায় নিয়মিত ড্রাইভিং প্রশিক্ষন চলবে। চারমাস ব্যাপি এই কোর্সে প্রতি ব্যাচে ২৫ জন করে শিক্ষার্থী অংশগ্রহনের সুযোগ পাবেন। প্রশিক্ষন শেষে শিক্ষার্থীদের সনদ, ড্রাইভিং লাইসেন্স ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাটের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ শামিম হাসান।

বার্তা প্রেরক
তানজীম আহমেদ
বাগেরহাট প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন